• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাত্রীর অভাবে রোবটকে বিয়ে করলো যুবক!


বিচিত্র-সংবাদ ডেস্ক এপ্রিল ১২, ২০১৭, ০৪:০৬ পিএম
পাত্রীর অভাবে রোবটকে বিয়ে করলো যুবক!

ঢাকা: বেইজিংয়ের বিলাসবহুল কমিনিউটি সেন্টারে বিয়ের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে এসেছেন শত শত আত্মীয়, বন্ধুরা। অল্প কিছুক্ষণের মধ্যেই শুরু হবে বিয়ের মূল পর্ব। বরকনের জন্য অপেক্ষা করছেন সবাই। এমন সময় হলরুমে কালো স্যুটে পাত্র ঢুকলেন। সবাইকে চমকে দিয়ে ঢুকলেন কনেও। তবে পায়ে হেঁটে নয়, কনে ঢুকলেন বরের কোলে চেপে। কারণ কনে একটি রোবট!

সম্প্রতি চীনের ঝেজিয়াং প্রদেশে ঘটনাটি ঘটেছে। ৩১ বছরের পাত্রের নাম ঝেং জিয়াজিয়া। পেশায় রোবট বিশেষজ্ঞ ঝেং বছর খানেক আগে রোবটটি তৈরি করেন। ঠিক মানুষের মতো দেখতে সুন্দরী রোবটটির নাম দেন ইংইং। বুদ্ধিমতী ইংইং কিছু চিনা অক্ষর পড়তে পারে। ছবি দেখে চিনতে পারে। বেশ কিছু কথাও বলতে পারে সে। 

ঝেংয়ের বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন তার মা। কিন্তু এমন অদ্ভুত সিদ্ধান্ত কেন নিলেন ঝেং? মা এই ব্যাপারে মন্তব্য না করলেও তার এক বন্ধু জানান, কিছুতেই মনের মতো পাত্রী খুঁজে পাচ্ছিলেন না ঝেং। তাই শেষমেশ এই সিদ্ধান্ত। 

অন্য বন্ধুদের মতে, কলেজে পড়তে পড়তেই যন্ত্রের প্রেমে পড়িছেলন ঝেং। ২০১৪ সাল পর্যন্ত একটি স্মার্টফোন তৈরির সংস্থায় কাজ করতেন তিনি। তার পরে সেই চাকরি ছেড়ে কৃত্রিম বুদ্ধিসম্পন্ন রোবট তৈরিতে মন দেন তিনি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!