• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘পানির নীচে রাস্তা ভালো’


নিউজ ডেস্ক জুলাই ২৬, ২০১৭, ০৭:৫৯ পিএম
‘পানির নীচে রাস্তা ভালো’

ঢাকা: পানি জমে ডুবেছে ঢাকার অধিকাংশ এলাকার সড়ক ও ফুটপাত।  মঙ্গলবার (২৫ জুলাই) রাত থেকেই থেমে থেমে বৃষ্টি হলেও বুধবার (২৬ জুলাই) সকাল থেকেই টানা মুষলধারে বৃষ্টি হয়েছে দুপুর পর্যন্ত। নগরীর প্রধান প্রধান সড়ক যেন একেকটি ছোট নদী।

এতে রাজধানীবাসী অতিষ্ঠ। তখন যদি এরকম কোন সাইনবোর্ড চোঁখে পড়ে ‘পানির নীচে রাস্তা ভালো’। তাহলে বিব্রত হওয়াটাই স্বাভাবিক।

এয়ারপোর্ট থেকে বনানীর দিকে আসতে র‍্যাডিসন হোটেল সংলগ্ন ফ্লাইওভারটির গোড়ায় এরকমই একটি সাইনবোর্ড স্থাপন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তর বিভাগ।

সাইনবোর্ডটিতে লেখা রয়েছে ‘পানির নীচে রাস্তা ভালো’। সাইনবোর্ডটির একটি ছবি তুলে ফেসবুকে শেয়ার করেছেন সাংবাদিক, ব্লগার ও ইউটিউবার নূর সিদ্দিকী।

তিনি জানিয়েছেন, একটু বৃষ্টি হলেই এয়ারপোর্ট থেকে আসা ঢাকার গুরুত্বপূর্ণ সড়কটির এই অংশ একদম কোমর অব্দি পানিতে ডুবে যায়। স্বভাবতই অজানা বিপদ এড়াতে সড়কের জলমগ্ন অংশটি এড়িয়ে চলতে চায় যানবাহনগুলো।

আর এর ফলে এই স্থানটিতে লেগে যায় অনাকাঙ্ক্ষিত এবং দীর্ঘস্থায়ী যানজট। যানজট ছোটাতে হিমশিম খাওয়া ট্রাফিক বিভাগ এখন এই কৌশল করেছে।

তারা সাইনবোর্ড লিখে জানাচ্ছে যে, সড়কের জলমগ্ন অংশটিতে কোনো লুকনো বিপদ-আপদ নেই। রাস্তা ভালই আছে। অতএব যানবাহনগুলো নির্দ্বিধায় পানির উপর দিয়ে যেতে পারে।

সাইনবোর্ডটিকে ইতিবাচকভাবে দেখলেও মি. সিদ্দিকী গণমাধ্যমকে বলেন, সামান্য বৃষ্টিতে ঢাকা ও চট্টগ্রাম যেভাবে ডুবে যায় তাতে পুলিশ বা ওয়াসা যদি এভাবে সাইনবোর্ড দিয়ে মানুষকে সাহায্য করতে চায়, তবে কেমন পরিস্থিতি সৃষ্টি হবে তা ভেবেই হাসি পাচ্ছে।

সোনলীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!