• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পানিশূন্যতায় ভুগেছিলেন ম্যাচসেরা মাহমুদউল্লাহ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৮, ০৬:১২ পিএম
পানিশূন্যতায় ভুগেছিলেন ম্যাচসেরা মাহমুদউল্লাহ

ফাইল ছবি

ঢাকা: শেষ ওভারে মোস্তাফিজুর রহমানের জাদুকরী বোলিংয়ে আফগানিস্তানের বিপক্ষে ৩ রানের নাটকীয় জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের লড়াই করার মতো ফাইটিং স্কোর গড়ে দিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। শুধু তাই নয়, বল হাতে শিকার করেছেন একটি মহামূল্যবান উইকেট। পাশাপাশি দুর্দান্ত ফিল্ডিং করে একটি ক্যাচও নিয়েছেন। খেলা শেষে তাই ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতেই।  

ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার নিতে গিয়ে মাহমুদউল্লাহ জানালেন ম্যাচে তার অভিজ্ঞতার কথা, আজ (রোববার) অনেক গরম ছিল। আমি কিছুটা পানিশূন্যতায় ভুগেছি। তবে শেষটা ভালো হয়েছে। মোস্তাফিজকে কৃতিত্ব দিতে হবে। শেষ ওভারে সে যখন বল করতে আসে, তখন আফগানিস্তানের মারকুটে দুই ব্যাটসম্যান ক্রিজে ছিল। পরের দিকের ব্যাটসম্যানরাও বিধ্বংসী ছিল। তারা চাপকে জয় করতে পারে। শেষ পর্যন্ত আমরাই চাপকে জয় করেছি। তার প্রচেষ্টাতেই সম্ভব হয়েছে।

স্পিনার রশীদ খান প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, ‘রশিদ খান বিশ্বের অন্যতম সেরা বোলার। তার মানে এই নয়, যে তাকে খেলা যাবে না। হয়তো আমরা তার বিপক্ষে যেমনটা চাচ্ছিলাম সেভাবে খেলতে পারিনি। ইমরুলের সাথে জুটিতে আমরা পরিকল্পনা করেছিলাম যে রশিদকে নিজেদের উইকেটটা দেবো না। তাই আমরা তার ডেলিভারিগুলো একদম শেষ মুহূর্ত পর্যন্ত চোখ রেখে খেলছিলাম।’

মাহমুদউল্লাহ যখন ব্যাটিংয়ে নামেন, তখন ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে ভীষণ চাপে বাংলাদেশ। ষষ্ঠ উইকেটে ইমরুল কায়েসকে নিয়ে গড়েন মহাগুরুত্বপূর্ণ ১২৮ রানের জুটি। আফতাব আলমের বলে ৭৪ রানে আউট হলেও ততক্ষণে লড়াকু স্কোরের ভীত পেয়ে গেছে টাইগাররা। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৪৯ রান করে বাংলাদেশে। জবাবে সমসংখ্যক উইকেট হারিয়ে ২৪৬ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। সেক্ষেত্রে প্রশংসা পেতেই পারেন বোলাররা।

মিস্টার কুল বলেন, দলে অবদান রাখতে পারলে সবসময়ই ভালো লাগে। ইমরুলের সঙ্গে আমার ভালো একটা জুটি হয়েছে। আমরা শেষ করে আসতে চেয়েছি। আমাদের বোলাররা শেষ পর্যন্ত আফগানদের আটকে ফেলতে পেরেছে। ফাইনালে যেতে আমাদের এখন পাকিস্তানের বিপক্ষে জিততে হবে।

সোনালীনিউজ/ঢাক/জেডআই

Wordbridge School
Link copied!