• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৭, ২০১৭, ০৬:২৫ পিএম
পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

ঢাকা: পাপুয়া নিউগিনির সঙ্গে বাংলাদেশের মেয়েরা জিতবে এটাই অনুমিতই ছিল। কার্যত তাই হয়েছে। অস্ট্রেলিয়া মহাদেশের দেশটিকে দাঁড়াতেই দেয়নি রুমানা আহমেদের দল। ১১৮ রানের বিশাল জয় তাই প্রমাণ করে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) কলম্বো ক্রিকেট মাঠে টস জিতে আগে ব্যাট করতে নেমে শারমিন আক্তার ও ফারজানা হকের ফিফটিতে বাংলাদেশ তোলে ২১৫ রান। জবাবে পাপুয়া নিউগিনি ৩২.১ ওভারে মাত্র ৭২ রানেই গুঁটিয়ে যায়।

পাপুয়া নিউগিনিকে শুরুতেই ধাক্কা দেন পান্না ঘোষ। এরপর আরেক ওপেনারকে ফেরান জাহানারা আলম। ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে বাংলাদেশের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে পাপুয়া নিউগিনি। কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন কোনিও ওলা (২৯)। বাকিদের মধ্যে বলার মত রান করেছেন কেবল তানা রুমা (২০)। সালমা খাতুন, জাহানারা ও রুমানা প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট। একটি উইকেট পেয়েছেন অফ স্পিনার খাদিজা-তুল-কুবরা।  

এরআগে শারমিন-ফারজানার দুই ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২১৫ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। ৮৬ বলে ৫৬ রান করেন শারমিন। ফারজানা ৫১ রান করেছেন ৭২ বলে। এই দুজনের আগে সানজিদা ৪৭ বলে ২৮ রান করে ফিরে যান। শেষ দিকে ঝড়ো ইনিংস খেলেন সালমা। তিনি ৩১ বলে করেন ৩২ রান।

এছাড়া শায়লা শারমিন ২৮ বলে ২০ ও নিগার সুলতানা ১৪ রান করেন। ২টি করে উইকেট পেয়েছেন রাভিনা, মাইরি টম ও সিবোনো জিমি। গ্রুপ ‘বি’তে বাংলাদেশের পরের ম্যাচ ৮, ১০ ও ১১ ফেব্রুয়ারি যথাক্রমে পাকিস্তান, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!