• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাপ্পুর সেঞ্চুরিতে দ্বিতীয় স্থানে রূপগঞ্জ


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১২, ২০১৮, ০৭:৩৬ পিএম
পাপ্পুর সেঞ্চুরিতে দ্বিতীয় স্থানে রূপগঞ্জ

ফাইল ছবি

ঢাকা: ওপেনার সালাউদ্দিন পাপ্পুর ঝড়ো সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ষষ্ঠ জয় পেলো লিজেন্ডস অব রূপগঞ্জ। নিজেদের নবম ম্যাচে কলাবাগান ক্রিড়া চক্রকে ২৬ রানে হারিয়েছে রূপগঞ্জ। এই জয়ে ১২ পয়েন্ট সংগ্রহে নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো রূপগঞ্জ। ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আবাহনী। সমানসংখ্যক ম্যাচে সপ্তম হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকলো কলাবাগান।

সোমবার (১২ মার্চ) সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে লিজেন্ডস অব রূপগঞ্জকে ব্যাটিং-এর আমন্ত্রন জানায় কলাবাগান ক্রিড়া চক্র। ওপেনার আব্দুল মাজিদের বিদায়ে দলীয় ৪৬ রানে প্রথম উইকেট হারায় রুপগঞ্জ। ২০ রান করেন তিনি। এরপর ১৫০ রানের জুটি গড়েন সালাউদ্দিন পাপ্পু ও মোহাম্মদ নাইম।

মারমুখী মেজাজে থাকা পাপ্পু ৮১ বলে সেঞ্চুরি পুর্ন করেন। তিন অংকে পা দিয়ে নিজের ইনিংস বড় করছিলেন পাপ্পু। তবে ১২৫ রানের বেশি করতে পারেনি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার ৯৫ বলের ইনিংসে ১২টি চার ও ৮টি ছক্কা ছিলো।

পাপ্পুর বিধ্বংসী ইনিংসের পর অধিনায়ক নাইম ইসলাম ৫৩ বলে ৬১, মোহাম্মদ নাইম ৪৫ ও ভারতের পারভেজ রসুল ৩৭ বলে ৩২ রান করেন। ফলে ৫০ ওভারে ৫ উইকেটে ৩১৪ রানের বড় সংগ্রহ পায় রূপগঞ্জ। কলাবাগানের আবুল হাসান ও তাইবুর রহমান ২টি করে উইকেট নেন।

৩১৫ রানের বড় লক্ষ্যে যেভাবে দায়িত্ব নিয়ে খেলা উচিত ছিলো, সেভাবে করতে পারেনি কলাবাগানের ব্যাটসম্যানরা। মাত্র দু’ব্যাটসম্যান হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন। এরা হলেন- ভারতের শ্রীবতস গোস্বামী ও মোহাম্মদ আশরাফুল। গোস্বামী ১০২ বলে ৭৫ ও অ্যাশ ৬৭ বলে ৬৪ রান করেন। অন্য ব্যাটসম্যানরা ব্যর্থতায় শেষ পর্যন্ত ২৮৮ রানে গিয়ে থামে কলাবাগানের ইনিংস। রূপগঞ্জের রসুল ও আসিফ ৩টি করে উইকেট নেন। ম্যাচের সেরা পাপ্পু।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!