• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাবনার লিমনের গলায় যুব গেমসে প্রথম সোনার পদক


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১১, ২০১৮, ০৭:৫৮ পিএম
পাবনার লিমনের গলায় যুব গেমসে প্রথম সোনার পদক

ঢাকা: প্রতিভাবান খেলোয়াড়ের সন্ধানে দেশে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে বাংলাদেশ যুব গেমস। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১১ মার্চ) দ্বিতীয় দিনে প্রথম পদকজয়ী হিসাবে ইতিহাস গড়লেন মেহেদী হাসান লিমন। যুব গেমসের প্রথম আসরের প্রথম সোনার পদকটি জিতে নিয়েছেন পাবনার এই শ্যুটার।  

এদিন শ্যুটিং ডিসিপ্লিনের ৬টি সোনার পদকের লড়াই শেষ হয়েছে। শ্যুটিংয়ের প্রথম সোনাজয়ী পাবনার মেহেদী হাসান লিমন। পাবনা রাইফেল ক্লাবের এই শ্যুটার .১৭৭ ওপেন সাইট এয়ার রাইফেল (তরুণ) বিভাগে ২৪৭ স্কোর গড়ে স্বর্ণ জিতে নেন।

অনুভূতি জানিয়ে লিমন বলেন, ‘খুবই আনন্দ লাগছে। ভাষায় প্রকাশের নয়। এমন একটি প্রতিযোগিতা আয়োজন করায় আমি অলিম্পিককে ধন্যবাদ জানাই। এই প্রতিযোগিতার মাধ্যমে আমাদের মতো অনেকেই বের হয়ে আসবে। শুনেছি এখানে যারা ভালো করবে তাদের ফেডারেশনে রেখে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এটা হলে সত্যিই অনেক ভালো হবে।’

এই ইভেন্টে গুলশান শুটিং ক্লাবের ফজলে রাব্বি ২৩৯ স্কোর গড়ে রুপা এবং নেত্রকোনা রাইফেল ক্লাবের ফারদিন মো. অর্ণব ২৩৬ স্কোর গড়ে তাম্র পদক জেতেন। একই ইভেন্টে (তরুণী) বিভাগে পিরোজপুর রাইফেল ক্লাবের জিন্নাত কবির সূচনা ২৩৫ স্কোর গড়ে স্বর্ণ, মেট্রোপলিটন শুটিং ক্লাব চট্টগ্রামের সায়রা আরেফিন ২৩১ স্কোর গড়ে রুপা এবং বগুড়া রাইফেল ক্লাবের শিল্পা রায় ২১২ স্কোর গড়ে তাম্র জেতেন।

তরুণদের .১৭৭ ম্যাচ এয়ার পিস্তলে নেত্রকোনা রাইফেল ক্লাবের শেখ শাহজালাল সাদমান ২৭০ স্কোর গড়ে স্বর্ণ, শুলশান শুটিং ক্লাবের রওনক চৌধুরী ২৬২ স্কোর গড়ে রৌপ্য এবং মেট্রোপলিটন শুটিং ক্লাব চট্টগ্রামের প্রতিযোগি শাকের আহমেদ ২৫৩ স্কোর গড়ে তাম্র পদক জেতেন। একই ইভেন্টে তরুনী বিভাগে কুষ্টিয়া রাইফেল ক্লাবের নিলুফার ইয়াসমিন ২৭৩ স্কোর গড়ে স্বর্ণ, শুলশান শুটিং ক্লাবের শামী আক্তার ২৬৪ স্কোর গড়ে রৌপ্য এবং পাবনা রাইফেল ক্লাবের নাবিলা তাবাসসুম ২৫৬ স্কোর গড়ে তাম্র জেতেন।

তরুণদের .১৭৭ ম্যাচ এয়ার রাইফেল ইভেন্টে কিশোরগঞ্জ রাইফেল ক্লাবের সাকিবুল আলম আল-আমিন ২৮১ স্কোর গড়ে স্বর্ণ, মেট্রোপলিটন শুটিং ক্লাব চট্টগ্রামের কাজী সাজেদুল হোসেন ২৭৭ স্কোর গড়ে রুপা এবং নেত্রকোনা রাইফেল ক্লাবের মুশফিকুর রহমান ২৭৫ স্কোর গড়ে তাম্র পদক জেতেন। তরুণীদের এই ইভেন্টে কুষ্টিয়া রাইফেল ক্লাবের ফারবিন চৌধুরী রিথীকা ২৯৪ স্কোর গড়ে স্বর্ণ, শুলশান শুটিং ক্লার ঢাকার মায়েদা মুমতাহিনা ২৯০ স্কোর গড়ে রুপা এবং চট্টগ্রাম রাইফেল ক্লাবের সুমাইয়া মোরশেদ ২৭৯ স্কোর গড়ে তাম্র জেতেন।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার (মেডেল) এবং সার্টিফিকেট তুলে নেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব এবং ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু। এ সময় বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!