• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পারিবারিক বিরোধ: দুই বছরের শিশুকে পানিতে চুবিয়ে হত্যা


নারায়ণগঞ্জ প্রতিনিধি আগস্ট ৭, ২০১৭, ১০:৪৫ এএম
পারিবারিক বিরোধ: দুই বছরের শিশুকে পানিতে চুবিয়ে হত্যা

নারায়ণগঞ্জ: পারিবারিক বিরোধে একই বাড়ির পাশ্ববর্তী ভাড়াটিয়ার দুই বছরের এক শিশুকে পানিতে চুবিয়ে হত্যার লোমহর্ষক জবানবন্দি দিয়েছে মাসুদ রানা নামে এক গার্মেন্টকর্মী। রবিবার (৬ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তর আদালত স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেছেন।

জবানবন্দির বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সোহেল আলম বলেন, মাসুদ রানা পাবনা জেলার চাটমহর থানার পার্শ্বগাছা গ্রামের মোখছেদ মিয়ার ছেলে। স্ত্রী সন্তান ও এক শ্যালিকা রেবেকাকে নিয়ে ফতুল্লার পশ্চিম ভোলাইল এলাকায় মহিউদ্দিনের বাড়িতে ভাড়ায় বসবাস করতেন তিনি।

পরিদর্শক সোহেল আরো বলেন, মাসুদ রানাকে শনিবার সন্ধ্যায় ফতুল্লা মডেল থানা পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে হত্যার দায় স্বীকার করে। এরপর রোববার বিকেলে তাকে আদালতে হাজির করলে সে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, ফতুল্লার কাশীপুর ভোলাইল এলাকার মহিউদ্দিন মিয়ার বাড়ির ভাড়াটিয়া জাহিদ মিয়ার ছেলে সাগর (২) ১ আগস্ট দুপুর থেকে নিখোঁজ হয়। জাহিদ ও তার স্ত্রী স্থানীয় একটি গার্মেন্টে কাজ করে। তাদের দুই সন্তানের মধ্যে সাগর ছোট। দুই সন্তানকে বাসায় রেখে তারা চাকরি করত।

সাগর নিখোঁজের পর তারা থানায় একটি জিডি করেন। সেই জিডির তদন্ত দেওয়া হয় এসআই মাসুদ রানাকে। তিনি নিখোঁজ হওয়ার রাত থেকে তদন্ত শুরু করেন। এর মধ্যে ৩ আগস্ট রাত ৯টায় সদর উপজেলার ডিগ্রীরচর ঘাটের কাছে বুড়িগঙ্গ নদী থেকে শিশু সাগরের লাশ ভাসমান অবস্থায় এসআই মাসুদ রানা উদ্ধার করে। তখন লাশের শরীরে কোনো আঘাতের দাগ পাওয়া যায়নি। পরে তদন্ত করে জানা যায়, পারিবারিক বিরোধ থেকে একই বাড়ির পার্শ্ববর্তী ঘরের ভাড়াটিয়া গার্মেন্টকর্মী মাসুদ রানা শিশুটিকে হত্যা করেছে।

আসামি মাসুদ রানার জবানবন্দির বরাত দিয়ে ওসি আরো জানান, ঘটনার কয়েকদিন আগে রান্না করা নিয়ে ঝগড়া করে শিশু সাগরের বাবা জাহিদুলসহ তার পরিবারের ৪ জন মিলে মাসুদ রানার শ্যালিকা রেবেকাকে (১৯) মারধর করে। বিষয়টি মাসুদ রানাকে তার শ্যালিকা ফোন করে জানায়। তখন মাসুদ রানা ও তার স্ত্রী গার্মেন্টে ছিল। এরপর বাসায় এসে মাসুদ রানা একাই পরিকল্পনা করে জাহিদুলের শিশু সন্তান সাগরকে (২) হত্যা করবে। পরিকল্পনা মতে ১ আগস্ট দুপুরে সাগরকে নিয়ে বুড়িগঙ্গা নদীর তীরে যায়। এরপর সন্ধ্যা হলে নদীর পানিতে শিশুটিকে চুবিয়ে হত্যা করে মাসুদ রানা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!