• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পার্থে পাকিস্তান জিতলে আটে নামবে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৮, ২০১৭, ০৯:৪৪ পিএম
পার্থে পাকিস্তান জিতলে আটে নামবে বাংলাদেশ

ঢাকা: তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ইয়ান চ্যাপেলে কড়া সমালোচনা শুনতে হয়েছিল পাকিস্তানকে। তাই ওয়ানডে সিরিজে কিছু করে দেখানোটা দায়িত্বের মধ্যেই পড়ে গিয়েছিল। কিন্তু মোহাম্মদ ইরফানের মা’র মৃত্যু, পরে সহ-অধিনায়ক সরফরাজ আহমেদও মা’র অসুস্থতায় ফিরে গেছেন দেশে। দ্বিতীয় ওয়ানডের আগে চোটে পড়ে ছিটকে পড়েন অধিনায়ক আজহার আলীও। অধিনায়ক, সহ-অধিনায়কের কেউ নেই। এমন এক পরিস্থিতিতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে মেলবোর্নে পাকিস্তানকে দারুন এক জয় এনে দিয়েছেন মোহাম্মদ হাফিজ।

বৃহস্পতিবার তৃতীয় ওয়ানডেতেও পাকিস্তানের নেতৃত্বে থাকছেন হাফিজ। মেলবোর্নে পাওয়া জয়টি ছিল অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের এক যুগ পর জয়। তিন জন গুরুত্বপূর্ণ সদস্য না থাকার পরও পার্থে বেশ উজ্জীবিত থেকেই অস্ট্রেলিয়ার মোকাবেলা করবে পাকিস্তান। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সকাল ৯টা ২০ মিনিটে। তবে এই ম্যাচে পাকিস্তান জিতলে বাংলাদেশকে র‌্যাংকিংয়ে আটে নেমে যেতে হবে। পাকিস্তান উঠে যাবে সাতে। এই মুহূর্তে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯১, পাকিস্তানের ৯০।

ওয়াকা পৃথিবীর সবচেয়ে গতিময় পিচ। বরাবরই এখানে পেসাররা বাড়তি সুবিধা পেয়ে থাকেন। এখানকার উইকেটে পেস ও বাউন্স থাকায় তা কাজে লাগানোর চেষ্টা করবেন মোহাম্মদ আমির ও জুনায়েদ খান। তাছাড়া পার্থের পরিসংখ্যানও পাকিস্তানের হয়ে কথা বলছে। এখানে পাকিস্তান-অস্ট্রেলিয়া ছয়বার মুখোমুখি হয়েছিল। এরমধ্যে চারবারই জিতেছে পাকিস্তান। দুদল এখানে শেষবার মুখোমুখি হয়েছিল ২০১০ সালে।

তৃতীয় ওয়ানডেতে পাকিস্তান মেলবোর্নের উইনিং কম্বিনেশন ধরে রাখার চেষ্টা করবে। তবে পেস ও বাউন্সি উইকেট বিবেচনায় হাসান আলীর জায়গায় দলে ঢুকতে পারেন ওয়াহাব রিয়াজ। অস্ট্রেলিয়া এই ম্যাচে বিশ্রামে রেখে রেখেছে তাদের মূল স্ট্রাইক বোলার মিচেল স্টার্ককে। তার জায়গা নিতে যাচ্ছেন, বিনি স্ট্যানলেকে। অভিষেকে হচ্ছে পিটার হ্যান্ডসকম্বের। তিনি খেলবেন মিচেল মার্শের জায়গায়। ক্রিস লিন ও স্ট্যানলেকের পর এ বছর তৃতীয় অস্ট্রেলিয়ান হিসেবে অভিষেক হতে যাচ্ছে হ্যান্ডসকম্বের।

পাকিস্তান দল (সম্ভাব্য): মোহাম্মদ হাফিজ (অধিনায়ক), শারজিল খান, বাবর আজম, আসাদ শফিক, শোয়েব মালিক, উমর আকমল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, জুনায়েদ খান ও হাসান আলী/ওয়াহাব রিয়াজ।

অস্ট্রেলিয়া দল (সম্ভাব্য): ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ (অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), জেমস ফকনার, প্যাট কামিন্স, জোস হ্যাজেলউড ও বিলি স্ট্যানলেকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!