• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘পার্বত্যাঞ্চলের উন্নয়নে হাসিনা সরকারের বিকল্প নেই’


রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি নভেম্বর ২৯, ২০১৬, ০৬:১১ পিএম
‘পার্বত্যাঞ্চলের উন্নয়নে হাসিনা সরকারের বিকল্প নেই’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পার্বত্যাঞ্চলের উন্নয়নে শেখ হাসিনা সরকারের বিকল্প নেই। পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের রূপকার একমাত্র শেখ হাসিনা সরকার।

তিনি বলেন, পার্বত্যবাসীর উন্নয়নে সরকার খাগড়াছড়িতে ৪৩টি ব্রিজ নির্মাণ করছে। বর্তমান সরকারের মেয়াদের মধ্যে শান্তিচুক্তির ৯০ ভাগ অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করা হবে। ভূমি বিরোধ সমস্যা সমাধানে সরকার ইতোমধ্যে আইন প্রণয়ন করেছে। আমি জননেত্রী শেখ হাসিনার মেসেজ দিতে রামগড়ে এসেছি দলের মধ্যে কোন বিরোধ থাকবে না যদিও ইউনিয়ন ও পৌরসভায় ছাড় দেয়া হয়েছে কিন্তু আগামী দুই বছরে আর কোন ছাড় নেই। বিরোধ থাকলে কাউকে আগামীতে মনোনয়ন দেয়া হবে না।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর ১২টায় জেলার রামগড়ে উপজেলা আওয়ামী লীগের এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহ আলম মজুমদারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন, আওয়মী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য দিপংকর তালুকদার, খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পার্বত্য জেলার সংরক্ষিত নারী সাংসদ ফিরোজা বেগম চিনু, আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

সংবর্ধনা শেষে মন্ত্রী রামগড়ের সোনাইপুলে নির্মাণাধীন ব্রীজ পরিদর্শন করেন। এ সময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে বলেন, আগামী জানুয়ারিতে রামগড়ে স্থলবন্দর মৈত্রীসেতু নির্মাণ কাজ শুরু হবে। এ সময় দলীয় নেতা-কর্মীরা ছাড়াও খাগড়াছড়ি জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুজ্জামন, জেলা পুলিশ সুপার মো. মজিদ আলী পিবিএম সেবা, বিভাগীয় কর্মকার্তাসহ সরকারি উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগ ও দলীয় বহিষ্কৃত মেয়র পক্ষের মধ্যে দাওয়া-পাল্টা দাওয়ার ঘটনা ঘটে। এ সময় কয়েকটি সিএনজি ও একটি চাঁদের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে এতে ৫-৬ জন আহত হয়েছে বলে জানা গেছে। ওসির নিষ্ক্রিয়তায় এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উপজেলা আওয়ামী লীগের।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!