• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাহাড় ধসে নিহত সেনাদের বীর আখ্যা দিলেন মাশরাফি


ক্রীড়া প্রতিবেদক জুন ১৪, ২০১৭, ০৩:৪৩ পিএম
পাহাড় ধসে নিহত সেনাদের বীর আখ্যা দিলেন মাশরাফি

ঢাকা : দেশের চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে টানা দুই দিনের ভারী বর্ষণে পাহাড় ধসে ব্যাপক প্রাণহানির ঘটনায় দেশবাসীর মতো নাড়া দিয়েছে ইংল্যান্ডে অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট দলকেও। পাহাড় ধসে ব্যাপক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বুধবার (১৪ জুন) দুপুর ১টা ১০ মিনিটে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে এই শোক জানান টাইগারস দলপতি।

ওই পোস্টে ম্যাশ লেখেন, ‘পাহাড় কাটা আর অপরিকল্পিত বসত বাড়ির কারণে প্রায় প্রতিবছরই এই সময়টাতে পাহাড় ধ্বসের কারণে হতাহতের খবর শুনতে হয়। ভূমি ধসে নিহত সবার আত্মার শান্তি কামনা করছি।’

তিনি আরও লেখেন, ‘উদ্ধার কাজে করতে গিয়ে প্রাণ হারানো সেনাবাহিনীর বীর সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করছি। দেশের জন্য জীবন দেয়া সবাই পারে না, কিন্তু আপনারা পেরেছেন।’

প্রসঙ্গত, টানা বর্ষণে মঙ্গলবার ভোররাত ৪টার পর চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামের দুই জেলায় পাহাড় ধসের ঘটনা ঘটে। এখন পর্যন্ত পাহাড় ধসে রাঙ্গামাটিতে ১০১, চট্টগ্রামে ২৭, বান্দরবানে ৬ ও খাগড়াছড়িতে ১ জন নিহতের খবর পাওয়া গেছে।

এছাড়া বুধবার কক্সবাজার ও খাগড়াছড়ি থেকে পাহাড় ধসে ও পাহাড়ি ঢলে নতুন করে বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সেনাবাহিনী, ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ও বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এ ঘটনায় ওই সব জেলায় উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

প্রসঙ্গত, প্রথম বারের মতো চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল সেমিফাইনালে ইংল্যান্ডের এজবাস্টনে ভারতের বিরুদ্ধে মাঠে নামছে টিম বাংলাদেশ। এজন্য মাশরাফিরা এখন ইংল্যান্ডে অবস্থান করছেন। এদিকে সেমিফাইনালের মতো বড় মঞ্চে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে লড়াই দেখতে মুখিয়ে আছেন টাইগার সমর্থকরা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!