• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পিআইবিতে সংস্কৃতি সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী


বাবুল হৃদয় ডিসেম্বর ১৪, ২০১৭, ০৮:২৪ পিএম
পিআইবিতে সংস্কৃতি সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী

ঢাকা: সংস্কৃতি ও বিনোদন বিষয়ক সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী বিশেষ প্রশিক্ষণের আয়োজন সম্পন্ন করেছে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)। ঢাকা কালচারাল রিপোটার্স ইউনিটির (ডিসিআরইউ) উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী বৃহস্পতিবার(১৪ ডিসেম্বর) বিকেল ৩টায় পিআইবির সেমিনার কক্ষে সনদপত্র প্রদানে মধ্য দিয়ে সম্পন্ন হয়।

পিআইবির মহাপরিচালক শাহ আলমগীরের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ভোরের কাগজ-এর সম্পাদক শ্যামল দত্ত। বিশেষ অতিথি ছিলেন নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ।

এর আগে মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় পিআইবির সেমিনার কক্ষে এই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। তিনদিনের বিশেষ প্রশিক্ষণে সংস্কৃতি সাংবাদিকতার নানান বিষয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষক হিসেবে ছিলেন সিনিয়র সাংবাদিক, লেখক ও গবেষক মাহফুজ সিদ্দিকী, চলচ্চিত্র গবেষক অনুপম হায়াৎ, সাংবাদিক চিন্ময় মুৎসুদ্দী, রহমান মুস্তাফিজ ও নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ। তারা পেশার গুরুত্ব, জাতীয় জীবনে এর প্রভাব ও অনুসন্ধানী সাংবাদিকতার বিষয় তুলে ধরেন।

সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের পক্ষে বক্তব্য রাখেন দৈনিক প্রতিদিনের সংবাদ-এর সিনিয়র রিপোর্টার জুবায়ের রহমান চৌধুরী ও মাসিক অঞ্জলি পত্রিকার নির্বাহী সম্পাদক ইশরাত জাহান স্বর্ণা।

বক্তব্য রাখছেন প্রেস ইনস্টিটিউট-এর মহাপরিচালক শাহ আলমগীর পাশে মামুনুর রশীদ ও পারভীন সুলতানা রাব্বী

প্রশিক্ষণে অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন দৈনিক, অনলাইন, টেলিভিশন, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক পত্রিকার সংস্কৃতি বিভাগের ৩৫ জন সাংবাদিক।

সমাপনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, সংস্কৃতি সাংবাদিকতায় প্রশিক্ষণ এটাই প্রথম, আশা করি এই প্রশিক্ষণ সবাইকে সমৃদ্ধ করবে। আগামিতেও সংস্কৃতি সাংবাদিকদের জন্য বিষয়ভিত্তিক কর্মশালা ও প্রশিক্ষনের আয়োজন করা হবে।

প্রশিক্ষণে সমন্বয়কারী হিসেবে ছিলেন পিআইবির প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী। আরও উপস্থিত ছিলেন ঢাকা কালচারাল রিপোটার্স ইউনিটির সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক আবদুল্লাহ জেয়াদসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!