• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পিএসজি ভুল করেনি অভিষেকেই বোঝালেন নেইমার


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৪, ২০১৭, ১২:০১ পিএম
পিএসজি ভুল করেনি অভিষেকেই বোঝালেন নেইমার

ঢাকা: ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে কেন নেইমারকে বার্সেলোনা থেকে ছোঁ মেরে আনা হয়েছে সেটি কাল রাতে বুঝেছে পিএসজি। ২২২ মিলিয়ন ইউরো সঠিক খেলোয়াড়টির পেছনেই ঢলেছে তারা। অভিষেকটা আরও আগেই হতে পারত নেইমারের কিন্তু সামান্য ঝামেলার কারণে সেটি হয়নি। গেঁগেঁর বিপক্ষে নিজের অভিষেকটা রাজকীয়ই করে রাখলেন ব্রাজিলিয়ান সুপার স্টার। এদিন রাতে ৩-০ গোলে জয় পেয়েছে পিএসজি। নেইমার নিজে একটি গোল করেছেন, একটি করিয়েছেন সতীর্থ এডিনসন কাভানিকে দিয়ে। অপর গোলটি ছিল আত্মঘাতী।

প্রথমার্ধে একটি গোলও হয়নি। তিনটি গোলই হয়েছে মাচের দ্বিতীয়ার্ধে। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া পিএসজি ব্যবধান দ্বিগুণ করেন কাভানির গোলে। এই গোলটি যোগান দিয়েছেন নেইমার। পুরো ম্যাচেই তিনি গেঁগেঁর রক্ষণভাগে ত্রাস ছড়িয়েছেন। প্রথমার্ধেই নেইমারের সহায়তায় এগিয়ে যেতে পারত পিএসজি। কিন্তু ৩৫ মিনিটে তাঁর ক্রম থেকে মার্কিনিয়োসের হেড ক্রসবারে লেগে প্রতিহত হয়। পর মুহূর্তেই কাভানির একটি বুলেটগতির শট কোনোমতে বাঁচান গেঁগেঁর গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মাথায় আত্মঘাতী গোলে পিএসজি এগিয়ে যায়। ৬২ মিনিটে নেইমারের পাস থেকে গোল করেন কাভানি। ৬৭ মিনিট নিজের গোলটি পেয়ে যেতে পারতেন নেইমার, কিন্তু পাননি। কাভানির পাস থেকে গোলের সামনে ফাঁকায় বল পেয়েও গোল করতে পারেননি। ৮১ মিনিটে তাঁর আরও একটি প্রচেষ্টা ব্যর্থ হয়। ৮২ মিনিটে অভিষেক স্মরণীয় করে রাখার গোলটি পেয়ে যান নেইমার। বাঁ প্রান্ত থেকে বল নিয়ে গেঁগেঁর রক্ষণে ঢুকে কাভানি যে ক্রসটি করেন, সেটিতে প্রথমে মাথায় ছোঁয়াতে পারেননি, পরে ফিরতি ক্রসে গোল করেন তিনি। গোলটি নেইমারকে স্বস্তি এনে দেয়।

আর তাই তো ম্যাচ শেষ ফ্রান্সের ক্যানাল প্লাস টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘মানুষ মনে করে, বার্সেলোনা ছাড়ার পর হয়তো আমি হারিয়েই যাব। আমি শেষ হয়ে যাব। কিন্তু তাদের ধারণা ভুল। আমি আগের চেয়ে অনেক বেশি সজীব, সতেজ ও প্রাণোচ্ছল।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!