• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পুকুরে ডুবে জাবি শিক্ষার্থীর মৃত্যু


সাভার প্রতিনিধি মে ২৪, ২০১৬, ১০:৪২ পিএম
পুকুরে ডুবে জাবি শিক্ষার্থীর মৃত্যু

সহপাঠীদের সঙ্গে পুকুরে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে জামিলুর রহমান জিসান নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবের একটি পুকুরে এ ঘটনা ঘটে।

নিহত জিসান বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হলে থাকতেন। তার বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। জিসান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের কার্যকরী সদস্য ছিলেন বলে জানা গেছে।

জিসানের সহপাঠী রুম্মান জানান, ‘মঙ্গলবার দুপুরে জিসানসহ আমরা সাত-আটজন বৃষ্টিতে ভিজতে বের হই। এরপর বেলা ৩টার দিকে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবের পুকুরে সাঁতার কাটতে নামি। ভালো সাঁতার জানায় জিসান পুকুরের এ পাড় থেকে ও পাড় পর্যন্ত দুই বার সাঁতরে আসে। সাঁতার কাটার এক পর্যায়ে সে পুকুরের মাঝখানে পানিতে ডুবে যায়। প্রথমে ভেবেছিলাম সে ঠাট্টা করছে। পরে অনেকক্ষণ কেটে গেলেও সে আর ভেসে না উঠলে আমরা প্রক্টোরিয়াল বডিকে খবর দিই। সাঁতার না জানার কারণে আমরা কেউ পানিতে নামতে পারিনি। পরে প্রক্টোরিয়াল বডি আসলে অনেক খোঁজাখুঁজি করে তাকে উদ্ধার করে এনাম মেডিকেলে নিয়ে যাই।’

এ ব্যাপারে বিদ্যালয়ের সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক মেহেদী ইকবাল বলেন, খবর পেয়ে আমরা প্রক্টোরিয়াল বডির সদস্যরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে আসি। পরে আমি এবং আমাদের আরেক সহকারী প্রক্টরসহ কয়েকজন শিক্ষার্থী মিলে জিসানকে পানি থেকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে এনাম মেডিকেলে পাঠাই। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরবর্তীতে সন্ধ্যা ৭টার দিকে জামিলের মৃতদেহ সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল থেকে ক্যাম্পাসে নিয়ে আসা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ক্যাম্পাসে জানাজা শেষে তার মৃতদেহ দাফনের উদ্দেশ্যে তার গ্রামের বাড়িতে পাঠানো হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Wordbridge School
Link copied!