• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পুণেতে উত্তেজনা তুঙ্গে, শুরু হচ্ছে বিরাট যুগ!


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৪, ২০১৭, ০৭:৪০ পিএম
পুণেতে উত্তেজনা তুঙ্গে, শুরু হচ্ছে বিরাট যুগ!

ঢাকা: পুণেতে নতুন অধ্যায় শুরু হতে চলেছে। মহেন্দ্র সিং ধোনি নেতৃত্ব ছাড়ায় রঙিন পোশাকে ভারতকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। টেস্টে আগে থেকেই নেতৃত্ব দিয়ে আসছেন। এবার ওয়ানডেতে শুরু হচ্ছে, বিরাট যুগ। সন্দেহ নেই, ইংল্যান্ড সমীহ করার মত দল। টেস্ট সিরিজে পাওয়া আত্মবিশ্বাস কোহলি ওয়ানডেতেও সঞ্চারিত করার চেষ্টা করবেন সেটা না বললেও চলছে। রোববার ভারত-ইংল্যান্ড ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ২টায়।

প্রথম ওয়ানডেকে ঘিরে পুণেতে উত্তেজনা তুঙ্গে পৌঁছেছে। যা খবর, এরই মধ্যে ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। ইংল্যান্ড সিরিজের পর ভারতের সামনে কোনও ওয়ানডে ম্যাচ নেই। তাই জুনে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এই সিরিজটাকে প্রস্তুতি মনে করছে ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। এই সিরিজের ওপর নির্ভর করবে চ্যাম্পিয়ন্স ট্রফির ভারতীয় দল কেমন হবে।

দীর্ঘদিন পর ভারতের ওয়ানডে দলে ফিরেছেন যুবরাজ সিং। স্বয়ং কোহলির চাওয়াতেই যুবির ফেরা। তাই তার দিকে সবার বাড়তি নজর থাকবে স্বাভাবিক। যুবরাজের সঙ্গে চাপমুক্ত হয়ে ব্যাট করতে নামবেন ধোনি। তার কাঁধে যে আর নেতৃত্বভার নেই। ধোনি-যুবরাজের যুগলবন্দি দেখার অপেক্ষায় পুণেসহ গোটা ভারতবর্ষ।

বাংলাদেশে টেস্ট সিরিজ ১-১ এ ড্র করে ভারতে গিয়ে পাঁচ টেস্টের সিরিজ ইংল্যান্ড ০-৪ ব্যবধানে হেরে বসে। এরপর সদলবলে দেশে ফিরে যায় ইংল্যান্ড দল। তারা ২৮ দিন পর ফিরল ওয়ানডে সিরিজ খেলার জন্য। বাংলাদেশ সিরিজে অধিনায়কত্ব করা জস বাটলারের জায়গায় নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক ইয়ন মরগ্যান। নিরাপত্তার অজুহাতে ইংলিশ এই অধিনায়ক বাংলাদেশ সফর করেননি। ভারত ‘এ’ দলের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে ইংল্যান্ড। যেখানে একটি ম্যাচ জিতেছে একটি ম্যাচ হেরেছে ইংলিশরা।

ভারত দল (সম্ভাব্য): শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে/ লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), যুবরাজ সিং, কেদার যাদব, হার্দিক পাণ্ডে, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন/অমিত মিশ্র, উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ।

ইংল্যান্ড দল (সম্ভাব্য): জেসন রয়, অ্যালেক্স হেলস, জো রুট, জস বাটলার, ইয়ন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ, লিয়াম প্ল্যাঙ্কেট/লিয়াম ডসন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!