• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পুত্রবধূকে মেনে না নেওয়ায় বরিশালে শাশুড়ি খুন


বরিশাল ব্যুরো মার্চ ২৫, ২০১৮, ০৮:০৫ পিএম
পুত্রবধূকে মেনে না নেওয়ায় বরিশালে শাশুড়ি খুন

প্রতীকী ছবি

বরিশাল : জেলার মুলাদীতে পুত্রবধূকে মেনে না নেওয়ায় শাশুড়ি ফজিলা বেগম (৫০) কে খুন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৪ মার্চ) দিবাগত রাতে উপজেলার সদর ইউনিয়নের দড়িচরলক্ষ্মীপুর গ্রামে প্রবাসী জাহাঙ্গীর হাওলাদারের স্ত্রী খুনের শিকার হন। রোববার (২৫ মার্চ) সকালে তার লাশ বাড়ির সামনের খাল থেকে উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে একই এলাকার পুত্রের শ্বশুর আয়নাল বেপারীসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

মুলাদী থানার ওসি জিয়াউল আহসান বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে প্রেম করে পুত্র বিয়ে করায় তা মেনে নেয়নি নিহত ফজিলা বেগম। এর জেরে পুত্রের শ্বশুর বাড়ির লোকজন তাকে কুপিয়ে এবং শ্বাসরোধ করে হত্যা করতে পারে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করা হয়েছে।

নিহতের ছেলে জুয়েল হাওলাদার জানান, তার বড় ভাই ওমান প্রবাসী আজাদ হাওলাদার প্রায় ৩ মাস আগে দেশে ফিরে গোপনে পার্শ্ববর্তী বাড়ির আয়নাল বেপারীর কন্যা ফাতেমা বেগমকে বিয়ে করে। বিষয়টি জানাজানি হলে তার মা ফজিলা বেগমসহ পরিবারের সবাই বিয়ে মেনে নিতে অস্বীকৃতি জানায়। এ নিয়ে আয়নাল বেপারী ও তার পরিবারের সঙ্গে ফজিলা বেগমের পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে আয়নাল বেপারী মুলাদী ব্রাক অফিসে আবেদনও করেছিল।

শনিবার রাত ৮টার দিকে আয়নাল বেপারীর ভাতিজি হালিম বেপারীর কন্যা শারমিন মোবাইল ফোনে ফজিলা বেগমকে ডেকে নেয়। রাতে বাড়ি ফিরে না আসায় তার ছেলে জুয়েল ও অন্যান্যরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে নিরাস হয়।

রোববার সকাল ৮টার দিকে স্থানীয় লোকজন কাজিরহাট সংলগ্ন খালে মহিলার লাশ দেখতে পেয়ে জুয়েলকে সংবাদ দিলে তিনি ঘটনাস্থলে গিয়ে তার মায়ের লাশ শনাক্ত করেন। স্থানীয়দের ধারণা শনিবার রাতের কোনো এক সময় ফজিলা বেগমকে কুপিয়ে এবং শ্বাসরোধ করে হত্যা করা হয়।

সংবাদ পেয়ে মুলাদী থানা পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন এবং ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে আয়নাল বেপারী, তার মেয়ে ফাতেমা বেগমসহ একই পরিবারের ৫ জনকে আটক করেন। এ ব্যাপারে মুলাদী থানার পরিদর্শক (তদন্ত) সাইদ আহমেদ তালুকদার জানান বিয়ের ঘটনাকে কেন্দ্র করে ফজিলা বেগম খুন হয়ে থাকতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!