• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পুরাতন আর নতুন নয়, রোহিঙ্গারা সবাই শরণার্থী


বান্দরবান প্রতিনিধি সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৫:০৮ পিএম
পুরাতন আর নতুন নয়, রোহিঙ্গারা সবাই শরণার্থী

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পুরাতন আর নতুন নয়, রোহিঙ্গারা সবাই মিয়ানমারের শরণার্থী। সারাবিশ্ব আজ একমত হয়েছে রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের মিলনায়তনে অনুষ্ঠিত আইন শৃংখলা বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বীর বাহাদুর বলেন, দেশের নিরাপত্তার দায়িত্ব শুধু আইনশৃংখলা বাহিনীরই নয়, জনগনেরও। তাই দেশের নিরাপত্তার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, মানবতার কারণে আজ রোহিঙ্গাদের সব কিছু দেয়া হচ্ছে। এ সুযোগে তারা যেন দেশের মধ্যে কোনো অপরাধে জড়িয়ে পড়তে না পারে সেদিকে সকলকে নজর রাখতে হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের আয়তন না বাড়লেও দেশের জনগণ বেড়েছে। তার ওপর আবার রোহিঙ্গার চাপ। এসব কিছুই নিয়ন্ত্রণের মধ্যে রাখতে হবে।

এর আগে বান্দরবানের ২৬টি পূজা মন্ডপের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ১ মে. টন চাল ও দেড় লাখ টাকা এবং পার্বত্য মন্ত্রলালয়ের স্বেচ্ছা ঋণ তহবিল থেকে ৪ লাখ টাকার চেক বিতরণ করেন প্রতিমন্ত্রী।

বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, বান্দরবান সেনা রিজিয়নের উপ অধিনায়ক শফিকসহ জেলার ৭টি উপজেলার চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!