• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পুরুষদের ১০ বিষয়ে সাবধান


লাইফস্টাইল ডেস্ক আগস্ট ১৮, ২০১৬, ০২:১৩ পিএম
পুরুষদের ১০ বিষয়ে সাবধান

নারীদের ধারণা তারা পুরুষ সম্পর্কে সব সঠিক জানে। আসলে কিন্তু তা নয়। বাস্তবে পুরুষদের অনেক গোপন বিষয় থাকে, যা নারীরা জানে না। আসুন জেনে নেওয়া যাক পুরুষের সেই সব গোপন কথা।

ইগো সমস্যা : পুরুষদের মধ্যে ইগো ভীষণ পরিমাণে থাকে। তারা অন্তর থেকে নিজের দোষ অনুভব করতে পারে ঠিকই কিন্তু প্রকাশ্যে তা কখনো স্বীকার করে না। তারা একই জায়গায় টিকে থাকে। সুতরাং তাদের ইগোতে আঘাত করা উচিত নয়। পুরুষদের সম্মান করুন। নারীরা যদি পুরুষদের সম্মান করেন তবে স্বাস্থ্যকর পরিবেশ বজায় থাকবে।

স্মরণশক্তি বেশি : পুরুষদের স্মরণশক্তি ভীষণ তীব্র হয় এ কথা চিরসত্য। কিন্তু একটি বাস্তব সত্য হলো তারা নিজেদের স্ত্রীর জন্মদিন, প্রিয় খাবার, প্রিয় পোশাকের রঙ, প্রিয় মিউজিক ইত্যাদি ভুলে যায়। এসব ইচ্ছাকৃত করে না। এ সকল বিষয় তাদের স্মরণ রাখা সম্ভব হয় না।

প্রিয় চ্যানেল : পুরুষরা কেবলমাত্র নিউজ চ্যানেল ও স্পোর্টস চ্যানেল দেখতে বা সে সম্পর্কে আলোচনা করতে পছন্দ করে। পারিবারিক বা ভাবনাত্মক টিভি সিরিয়ালও দেখতে পছন্দ করে কিন্তু তা কখনো জাহির করে না।

মিথ্যা বলে : পুরুষরা মিথ্যা কথা বলে ভীষণ। এটি একটা সাধারণ বিষয়। তারা এমন করার কারণ হলো তার স্ত্রী বা প্রেমিকা খুশি থাকে। তাদের মধ্যে যেন ভুল বোঝাবুঝি না হয়।

নিজেদের অসুরক্ষিত মনে করে : পুরুষরাও নারীদের মতো অসুরক্ষিত মনে করে নিজেদের। তারা নিজেদের মনের কথা খুলে বলতে পারে না। তাই তাদের অসুরক্ষিত হওয়ার ভাবনা বোঝা মুশকিল।

মনোযোগ কম : যখনই পুরুষদের কাছে নারীরা কারও সম্পর্কে আলোচনা করে বা শাড়ি-গয়নার বিষয়ে কথা বলতে থাকে তখন পুরুষরা সে কথা মন দিয়ে শোনে না। কি তাদের বুদ্ধি রোবটের মতো কাজ করে। তারা বুঝে না ঠিকই, কিন্তু জবাব দিতে থাকে।

নিজের সম্পর্কে শুনতে প্রস্তুত নন : পুরুষদের দোষ কখনোই তারা শুনতে প্রস্তুত থাকে না। তারা দোষত্রুটির কথা পছন্দ করে না।

নারীর আত্মবিশ্বাসে আকর্ষিত হয় : পুরুষরা নারীদের মেকআপ, পোশাক, হেয়ারস্টাইল এই সবের উপর কিছু সময় পর্যন্তই আকর্ষিত হয়। কিন্তু তারা নারীদের ব্যক্তিত্ব ও আত্মবিশ্বাসের উপরই বেশি আকর্ষিত হয়।

শপিং করে কম সময়ে : পুরুষরা শপিং করার সময় নারীদের মতো বেশি সময় নেয় না। তারা খুব অল্প সময়ে শপিং করে নেয়।

অন্য নারীর দিকে তাকায় : পুরুষরা নিজের প্রেমিকা বা স্ত্রীর সঙ্গে কথা বলতে বলতে অন্য নারীর দিকে তাকায়। এতে নারীদের কষ্ট পাওয়ার কনো প্রয়োজন নেই। কারণ পুরুষদের এটা স্বাভাবিক প্রবৃত্তি। 

মায়েদের কাছে থাকতেই বেশি পছন্দ : একটি বিশেষ কথা! পুরুষদের বয়স যতই বৃদ্ধি পাক না কেন তারা তাদের মায়েদের কাছে ছোট শিশুর মতো থাকে। তারা কখনো মায়ের কাছ থেকে আলাদা হতে চায় না।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!