• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

পুরুষের কাছে কমেছে মেয়েদের সুন্দর স্তনের আকর্ষণ!


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২০, ২০১৭, ০৫:১২ পিএম
পুরুষের কাছে কমেছে মেয়েদের সুন্দর স্তনের আকর্ষণ!

ঢাকা: মেয়েদের সুন্দর স্তনের প্রতি পুরুষের আর্কষণ কমেছে। এ বিষয়ে নতুন প্রজন্মের ছেলেদের দৃষ্টিভঙ্গিতে পাওয়া গেছে বিরাট এক পরিবর্তনের ইঙ্গিত। আগের প্রজন্মের তুলনায় একুশ শতকের পুরুষের কাছে মেয়েদের স্তনের প্রতি আকর্ষণ কম। সাম্প্রতিক এক অনলাইন সমীক্ষায় এই তথ্য বেরিয়ে এসেছে।

পর্নে আসক্ত পুরুষদের ওপর পর্নো বিষয়ক সাইট পর্নহাবের ওই জরিপে দেখা যায়, সুন্দর স্তন খোঁজার হার আগের তুলনায় ২০ শতাংশ কমেছে। অবশ্য অনেকেই এখনো সার্চ দিয়ে মেয়েদের সুন্দর স্তন খোঁজে। তবে এই হার সব মিলিয়ে মাত্র দেড় শতাংশ।

বিশেষজ্ঞদের মতে, এই জরিপের মাধ্যমে সমাজ পরিবর্তনেরও একটি বিষয় ফুটে উঠেছে । তরুণ প্রজন্ম কেন আগের তুলনায় বর্তমানে মেয়েদের স্তন কম সার্চ করছেন- এমন প্রশ্নের উত্তরে সমাজবিজ্ঞানীরা মনে করেন, কিছুদিন আগেও এ বিষয়ে এক ধরণের রক্ষণশীলতা ছিল। এমন কি অনেক প্রগতিশীল চলচ্চিত্ত্রেও সচেতনভাবে নগ্নতা এড়িয়ে গেছে। তাছাড়া সমাজে মেয়েদের খোলামেলা চলাফেরায় ছিল নানা বিধিনিষেধ। ফলে নায়িকার বৃষ্টিভেজা ছবি বা ঝর্ণায় গোসলের দৃশ্য দেখেই পূর্ণ হয়েছে ফ্যান্টাসি।

তারা মনে করেন, সেই সময় এখন নেই, এসেছে অনেক পরিবর্তন। মেয়েরা আর আগের মতো একটি গণ্ডির মধ্যে সীমাবদ্ধ নয়। তারা ‘খোলামেলাভাবে’ চলাফেরা করতে পারছে। এ কারণেই মেয়েদের স্তন ছেলেদের কাছে আগের মতো আবেদন সৃষ্টি করে না। তাই এর প্রতি আগ্রহ কমেছে ছেলেদের।

ডেসমন্ড মরিসের তত্ত্ব মতে, একটি বির্বতনের মধ্যে দিয়ে পুরুষ ও নারীর যৌনতায় স্তনের গুরুত্ব শুরু হয়েছিল। কিন্তু আজকের মানুষ যখন চারপেয়ে প্রাণি থেকে দুই পায়ে হাঁটতে শুরু করেছিল, সেই সময়েই নিতম্বের রেপ্লিকা হিসেবে এসেছে স্তন। মূলত সেই সময়ে নিতম্ব যেমন পুরুষকে নারীর যৌন উদ্দীপনা সম্পর্কে যে বার্তা দিতো, বর্তমানে স্তন সেই ভূমিকা নিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!