• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
দক্ষিণ আফ্রিকা সফর

পুরো ম্যাচ ফি নিয়ে রোহিঙ্গাদের পাশে তামিম


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০১৭, ০৪:৪০ পিএম
পুরো ম্যাচ ফি নিয়ে রোহিঙ্গাদের পাশে তামিম

ঢাকা: মিয়ানমার সেনাবাহিনীর বীভৎস অত্যাচার, নির্যাতনের হাত থেকে জীবন বাঁচানোর তাগিদে দূর্গম পথ পাড়ি দিয়ে দলে দলে বাংলাদেশে ঢুকে পড়ছেন নিপীড়িত রোহিঙ্গারা। সরকার ও জনগণের পাশাপাশি তাদের পাশে দাঁড়িয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার অসহায় রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের সাহায্যার্থে এগিয়ে আসলেন তামিম ইকবাল।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকা সফরের পাওয়া ম্যাচ ফি’র সম্পূর্ণ অর্থই রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের জন্য দান করবেন দেশসেরা এই ওপেনার। তবে এ নিয়ে কোনো প্রচার চান না তামিম ইকবাল। সহধর্মিণী আয়শা সিদ্দিকাও চেয়েছেন মানবতার সেবায় এগিয়ে আসতে।

তামিম বলেছেন, ‘ইন্টারনেটে অসহায় রোহিঙ্গা বাচ্চাদের ছবি দেখে আয়েশা (মিসেস তামিম) খুব অস্থির হয়ে গেছে, বিশেষ করে পানিতে ভেসে ওঠা একটা বাচ্চার ছবি দেখে। আরও কত রোহিঙ্গা বাচ্চার কাহিনী শুনছি। আমাদেরও সন্তান আছে। আয়েশা বলল, আমিও ভাবলাম কিছু একটা করি।’

চলমান দক্ষিণ আফ্রিকা সফরে সব গুলো ম্যাচে খেলতে পারলে বাংলাদেশি মুদ্রায় পনের লাখ টাকার মত ম্যাচ ফি পাবেন তামিম। পুরো অর্থটাই রোহিঙ্গাদের সাহায্যে কাজে লাগাতে চাইছেন তিনি।

মিয়ানমার থেকে নির্যাতিত রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন সাকিব আল হাসান। ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবেই রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। সেখানে তাদের মানবেতর জীবন যাপন দেখে তাদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট মিয়ানমারের পুলিশ পোস্ট ও সেনা বাহিনীর একটি ঘাঁটিতে বিদ্রোহী রোহিঙ্গাদের হামলার ঘটনার পর নতুন করে দেশটির সেনা অভিযান ও স্থানীয় মগদের অত্যাচার-নির্যাতন থেকে বাচতে ঢলে ঢলে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গা নারী-পুরুষ-শিশুরা। ইতিমধ্যে ৪ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে বলে জানা গেছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!