• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০


হবিগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০৫:২১ পিএম
পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০

হবিগঞ্জ: জেলার বাহুবলে বিরোধপূর্ণ টিলা দখল নিয়ে গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে ১০ জন গুলিবিদ্ধসহ অন্তত ৩০ জন আহত হন।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সুন্দ্রাটিকি গ্রামে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে গুরুত্বর আহতদের মাঝে আশঙ্কাজনক অবস্থায় আব্দাল মিয়া (৫০), হাবিব উল্লাহ্ (২৮), ইদ্রিস আলী (৫৫), রেনু মিয়া (৩০) আসম উল্লাহ্ (৪০) ও রাসেল মিয়াকে (২২) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার সুন্দ্রাটিকি গ্রামে ১৭ একর ৫৭ শতাংশ টিলা ভূমি যোগযোগ ধরে বাড়িঘর নির্মাণ করে ভোগদখল করে আসছেন গ্রামবাসী। কিন্তু ওই জমি জেমস্ ফিনলে কোম্পানির রামপুর চা বাগানকে লিজ দেয় সরকার। এ নিয়ে গ্রামবাসী আদালতে মামলাও দায়ের করেন। মামলাটি আদালতে বিচারাধীন থাকা অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিনের নেতৃত্বে পুলিশ বুধবার (১৪ ফেব্রুয়ারি) ওই টিলা গ্রামবাসীকে উচ্ছদ করতে যায়।

এ সময় গ্রামবাসী বিক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ও গ্রামবাসী পাল্টাপাল্টি অবস্থান নিয়েছেন।

হবিগঞ্জের অতিরিক্তি পুলিশ সুপার আসম শামছুর রহমান ভূইয়া জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!