• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পুলিশের ইফতার বর্জন করলেন সাংবাদিকরা


নিজস্ব প্রতিবেদক মে ১৮, ২০১৮, ০৭:২৫ পিএম
পুলিশের ইফতার বর্জন করলেন সাংবাদিকরা

ঢাকা: কর্তব্যরত অবস্থায় ডিবিসি টেলিভিশনের সাংবাদিক আদিত্য আরাফাতকে লাঞ্ছিত করার প্রতিবাদে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কর্তৃক আয়োজিত ইফতার পার্টি বর্জন করেছেন সাংবাদিকরা।

জানা গেছে, বৃহস্পতিবার (১৭ মে) মহাখালী রেলগেট এলাকায় বিআরটিসি ও ৬ নম্বরের একটি যাত্রীবাহী বাসের রেষারেষিতে মো. নুরুল আমিন (৬০) নামে এক পথচারীর পায়ের ওপর দিয়ে বাস চলে যায়। ওই সময় সেখানে দুর্ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার (এসি) আশরাফ ডিবিসির সাংবাদিক আদিত্য আরাফাতের সঙ্গে খারাপ ব্যবহার করেন। তিনি আদিত্যকে ধাক্কা দেন এবং ক্যামেরায় পানি ঢেলে দেন।

এ ঘটনার প্রতিবাদে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ইফতার পার্টি বর্জনের ঘোষণা দেন দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত অপরাধ বিষয়ক প্রতিবেদকরা।

শুক্রবার (১৮ মে) রাজারবাগ পুলিশ লাইন্সে আমন্ত্রণ পাওয়া প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মাধ্যমের প্রায় শতাধিক সাংবাদিককে ওই ইফতার পার্টি বর্জন করতে দেখা যায়।

অনেক সংবাদকর্মী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও পুলিশের ইফতার পার্টি বর্জন করার ঘোষণা দেন। তারা জানান, ধারাবাহিকভাবে পুলিশের হাতে সাংবাদিকদের নির্যাতন ও হয়রানির প্রতিবাদে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া শনিবার (১৯ মে) দুপুরে ডিএমপি কার্যালয়ের সামনে এক বোতল পানি নিয়ে মানববন্ধন পালন করবেন সাংবাদিকরা।

সাংবাদিকরা বলেন, আমাদের সঙ্গে পুলিশের দুর্ব্যবহারের মাত্রা দিন দিন বাড়ছে। ডিএমপি কমিশনার দোষীদের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করায় এর মাত্রা বেড়েই চলেছে। আমরা এসব ঘটনার উদ্বেগ জানাই।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!