• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সারা দেশে বিএনপির বিক্ষোভ

পুলিশের বাধা আটক লাঠিচার্জের অভিযোগ


নিজস্ব প্রতিবেদক জুন ২১, ২০১৮, ১০:৫৯ পিএম
পুলিশের বাধা আটক লাঠিচার্জের অভিযোগ

ঢাকা : দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবার (২১ জুন) ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপির নেতাকর্মীরা।

দলটির অভিযোগ- ফরিদপুর, ফেনী, বান্দরবান, নেত্রকোনাসহ কয়েকটি জেলায় বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ এবং লাঠিচার্জ করে নেতাকর্মীদের আটক করেছে। ঢাকার মিছিলেও বাধার পাশাপাশি লাঠিচার্জ করেছে।

বৃহস্পতিবার (২১ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, ফরিদপুর জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। মিছিলে অংশ নিতে আসা জেলা বিএনপির সদস্য সিদ্ধির আহমেদ খানকে পুলিশ আটক করেছে।

এছাড়া বিক্ষোভ মিছিলের প্রস্তুতিকালে বান্দরবান পৌর যুবদলের সভাপতি সেলিম রেজা, যুগ্ম সম্পাদক কাশেম, শাহাদৎ, উক্যা মার্মা, বাপ্পি চাকমা, ছাত্রদল নেতা ইউছুফকে পুলিশ আটক করেছে। পুলিশ বেশ কয়েকজন নেতাকর্মীকে লাঠিপেটাও করে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টুর অভিযোগ- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে থেকে বের করা বিক্ষোভ মিছিলে বাধা দিয়ে পুলিশ সেখান থেকে কামরাঙ্গীরচর থানা বিএনপির নেতা রহমত উল্লাহ, মো. তাজুল ইসলাম, শাহবাগ থানার মো. আমিন, কোতোয়ালি থানার শাম্মী ওরফে সেন্টুসহ বিভিন্ন থানার ১৫-১৬ জনকে আটক করে।

এছাড়া কর্মসূচি চলাকালে বিভিন্ন স্থানে পুলিশি হামলায় শাহবাগ থানা বিএনপির নেতা মো. রফিকুল ইসলাম স্বপন, বংশাল থানা বিএনপির মো. মাসুদসহ ৮-১০ জন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েকজন নেতাকর্মী আহত হন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক আবদুর রাজ্জাকের অভিযোগ, উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল­াহ হাসানের নেতৃত্বে আমেরিকান এম্বেসির পূর্ব পাশের রাস্তায় বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কিছুদূর গেলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয় এবং সেখান থেকে বাড্ডা থানা বিএনপির নেতা জাহিদসহ চারজনকে আটক করে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!