• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পুলিশের বাবুর্চি হত্যায় যুবকের যাবজ্জীবন


সিরাজগঞ্জ প্রতিনিধি জুলাই ১১, ২০১৭, ০২:৪৩ পিএম
পুলিশের বাবুর্চি হত্যায় যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: পুলিশের বাবুর্চি হত্যা মামলায় সিরাজগঞ্জে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৪ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) শেখ মেরিনা সুলতানা এ রায় প্রদান করেন।

এই আদালতের এপিপি শামসুল আলম ও আব্দুল হামিদ সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। দণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম বাবু জেলার কামারখন্দ উপজেলার চর-নুরনগন গ্রামের সোহরাব আলী শেখের ছেলে।

মামলার নথি সূত্রে জানা যায়, উল্লাপাড়া উপজেলার অলিপুর গ্রামের মৃত আহমেদ আলীর ছেলে আব্দুস সাত্তার (৪৮) রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বাবুর্চি পদে চাকরি করতেন।

২০১২ সালের ৫ ডিসেম্বর ছুটিতে বাড়ি আসেন আব্দুস সাত্তার। পরের দিন রেশন ও বেতন আনতে সকালে রাজশাহী যান তিনি। রাতে বাড়ি ফেরার সময় সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার মুগবেলাই বাজার করেন।

এসময় তার সাথে দেখা হয় মনিরুল ইসলাম বাবুর সাথে। এর পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। বাড়ির লোকজন অনেক খোঁজাখুজি করেও তাকে পায়নি।

নিখোঁজের দুইদিন পর স্থানীয় ফুলজোড় নদী থেকে আব্দুস সাত্তারের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী আসমা বেগম বাদী হয়ে মনিরুল ইসলাম বাবুকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে মনিরুল ইসলাম বাবুকে অভিযুক্ত করে ২০১৩ সালের ১৮ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সাজ্জাদ হোসেন।

দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ এ রায় প্রদান করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!