• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ, নিহত ২


ময়মনসিংহ প্রতিনিধি নভেম্বর ২৭, ২০১৬, ০৬:১২ পিএম
পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ, নিহত ২

ময়মনসিংহ : ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংর্ঘষের সময় দুজন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন কলেজের সহকারি অধ্যাপক আবুল কালাম আজাদ এবং অন্যজন স্থানীয় মাছবিক্রেতা সফর আলী। রোববার (২৭ নভেম্বর) উপজেলা সদরের ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজের ভিতরেই এ ঘটনা ঘটে।

আন্দোলনকারীদের দাবি, পুলিশ ক্যাম্পাসে ঢুকে আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে। এ সংর্ঘষের ঘটনায় আরো প্রায় অর্ধশত আহত হয়েছেন। সংঘর্ষের সময় পুলিশের ধাওয়া খেয়ে ওই ব্যক্তি মারা গেছেন। তবে পুলিশের দাবি, ধাওয়া-পাল্টা ধাওয়ার একপর্যায়ে হৃদরোগে আক্রান্ত হয়ে তারা মারা যেতে পারেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ফুলবাড়িয়া কলেজকে জাতীয়করণের জন্য তালিকাভুক্ত না করে উপজেলার অন্য একটি কলেজকে তালিকাভুক্ত করায় গত দেড় মাস ধরে কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ স্থানীয়রা লাগাতার আন্দোলন করে আসছেন। এরই ধারাবাহিকতায় দুপুরে আন্দোলনকারীরা মিছিল বের করতে চাইলে পুলিশ বাঁধা দেয়। পরে কলেজের ক্যাম্পাসে ঢুকে আন্দোনকারীদের ওপর হামলা করে পুলিশ। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে আহত হন পথচারী মাছবিক্রেতা সফর আলী এবং সহকারি অধ্যাপক আবুল কালাম আজাদ। পরে ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে সফর আলী মারা যান।

অন্যদিকে সহকারি অধ্যাপক আবুল কালাম আজাদকে ময়মনসিংহ কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান, ফুলবাড়ীয়া কলেজের সহকারি অধ্যাপক ঈমাম হোসেন।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজীব দাবি করেন, ঘটনাস্থল থেকে ফেরার পথে দেখি উপজেলা পরিষদের সামনে একটা লোক গামছা পরা অবস্থায় মানুষ শুয়ে আছে। কিছু মানুষ তাঁকে দেখছে, তখন সাংবাদিকরাও ছিল।

তখন ওই অসুস্থ লোকটাকে হাসপাতালে পাঠানোর কথা বলে স্থানীয়দের দিয়ে ভ্যানে করে তাঁকে হাসপাতালে পাঠায়। কিছুক্ষণ পর ভ্যানওয়ালা ফিরে এসে জানায় তিনি হাসপাতালে নেয়ার পথেই মারা গেছেন, এজন্য তাকে হাসপাতালে নেয়া হয়নি। পরে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হতে অ্যাম্বুলেন্সে করে ওই লোকটিকে হাসপাতালে পাঠাই এবং হাসপাতাল সূত্রে জানতে পারি তিনি মারা গেছেন।।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!