• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘পূজামণ্ডপে ব্যাগ নিয়ে প্রবেশ নিষিদ্ধ’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৪, ২০১৮, ০৫:৪০ পিএম
‘পূজামণ্ডপে ব্যাগ নিয়ে প্রবেশ নিষিদ্ধ’

ফাইল ফটো

ঢাকা: শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজা। দুর্গাপূজায় কোনো ধরণের নাশকতা যাতে না হয় সেজন্য পূজামণ্ডপে যে কোনো ধরনের ব্যাগ নিয়ে প্রবেশ নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

রোববার (১৪ অক্টোবর) সকালে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ভক্তদের ও দর্শনার্থীদের কোনো ধরনের পোটলা, ব্যাগ, ব্যাকপ্যাক, দাহ্য পদার্থ, ছুরি, চাকু, কাঁচি বা এ জাতীয় কোনো বস্তু নিয়ে আসবেন না। এসব বহন করা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

পূজায় পুলিশের পক্ষ থেকে রাজধানীতে নিশ্ছিদ্র ও সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথাও জানান আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, দুর্গাপূজায় কোনো হুমকি ও নিরাপত্তার শঙ্কা নেই। মোড়ে মোড়ে পুলিশের চেক পোস্ট থাকবে। প্রত্যেক মণ্ডপে পুলিশ ও স্বেচ্ছাসেবকরা থাকবে। তারা তল্লাশি করবে এবং কোনো ধরনের ব্যাগ, পোটলা নিয়ে কাউকে পূজামণ্ডপে প্রবেশ করতে দেয়া হবে না।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগরে এবার ৩৩৪টি মণ্ডপে পূজা হবে, এর মধ্যে নয়টি বড় মণ্ডপ। এগুলো হল ঢাকেশ্বরী মন্দির, রামকৃষ্ণ মঠ ও মন্দির, কলাবাগান মন্দির, সিদ্ধেশ্বরী, রমনা কালীমন্দির, উত্তরা সার্বজনীন পূজামণ্ডপ, কৃষিবিদ ইনস্টিটিউট সমাজকল্যাণ সংঘ ও বসুন্ধরা সার্বজনীন পূজামণ্ডপ।

তিনি জানান, প্রত্যেকটি মণ্ডপে ক্লোজ সার্কিট ক্যামেরায় নিরাপত্তায় নজরদারির পাশাপাশি আর্চওয়ে থাকবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, মন্ডপগুলো সুইপিং করা হবে। ছিনতাই ও ইভটিজিং প্রতিরোধে গোয়েন্দা পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিট কাজ করবে।

পূজা চলাকালীন পটকা, আতশবাজি ও মাদকের ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে বলেন তিনি জানান।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকেশ্বরী মন্দিরে কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখান থেকে রাজধানীর সব পূজামণ্ডপের নিরাপত্তা তদারক করা হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!