• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পূজার অন্যরকম অনুভূতি


বিনোদন প্রতিবেদক জুলাই ২৩, ২০১৬, ১২:২০ পিএম
পূজার অন্যরকম অনুভূতি

বর্তমান সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী বাঁধন সরকার পূজা। চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতার মাধ্যমে গানের জগতে যাত্রা শুরু হয় তার। এরপর থেকেই অ্যালবাম, প্লেব্যাক ও স্টেজ শো নিয়ে নিয়মিত শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন তিনি। বিশেষ করে নিজের একক অ্যালবামের মধ্য দিয়ে ধারাবাহিকভাবে বেশ কিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন পূজা। ব

র্তমানে গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন এ শিল্পী। রমজানের আগ পর্যন্ত স্টেজ নিয়ে ব্যস্ত ছিলেন। তবে রমজানজুড়ে তিনি ব্যস্ত ছিলেন নতুন গানের রেকর্ডিং নিয়ে। কারণ, গেল রোজার ঈদেই প্রকাশ হয়েছে পূজার নতুন একক অ্যালবাম ‘অবুঝ পাখি’। সিডি চয়েসের ব্যানারে প্রকাশ পাওয়া এ অ্যালবামটি ছিল গেল ঈদের অন্যতম বড় অ্যালবাম। এ অ্যালবামের গানগুলোর সুর ও সংগীতায়োজন করেছেন ইমরান, সাজিদ সরকার, বেলাল খান ও ইমন চৌধুরী। এর মধ্যে দুটি দ্বৈতগানে পূজার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ইমরান ও বেলাল খান।

এ বিষয়ে পূজা বলেন, এতদিন স্টেজের ব্যস্ততাটা ছিল বেশি। কিন্তু রমজান মাসজুড়ে ব্যস্ত থাকতে হয়েছে একক অ্যালবামের কাজ নিয়ে। এ অ্যালবামে সময়োপযোগী কিছু গান করেছি। অ্যালবামের মাধ্যমে চেষ্টা করেছি নিজেকে ভিন্নভাবে প্রকাশ করতে। অন্য এক পূজাকে সবাই খুঁজে পাবেন অ্যালবামটিতে। ঈদের কয়েকদিন আগে এটি প্রকাশ হয়েছে। খুব বেশি সময় হয়নি। এই অল্প সময়ে শ্রোতাদের ভালোবাসায় আমি মুগ্ধ। ফেসবুক ও ফোনে সবাই গানগুলোর প্রশংসা করছেন। আমার কষ্টের ফল হিসেবে প্রাপ্তি হলো শ্রোতাদের এই ভালোবাসা। অ্যালবামটি নিয়ে পূজা আরো বলেন, খুব শিগগিরই অ্যালবাম থেকে বেলাল ভাইয়ের সঙ্গে করা ‘অবুঝ পাখি’ গানটির মিউজিক ভিডিওর শুটিং শুরু হবে। বেশ বড় আয়োজনে এর পরিকল্পনা করা হয়েছে। আমার বিশ্বাস শ্রোতা-দর্শকদের ভালো লাগবে।

এদিকে অ্যালবামের পাশাপাশি বেশ কয়েকটি সিনেমায় প্লেব্যাক করেছেন পূজা। এ বিষয়ে তিনি বলেন, প্লেব্যাক করতে সব সময়ই ভালো লাগে। এটা চ্যালেঞ্জিং একটি বিষয়। কারণ, গল্পের ওপর নির্ভর করে গানগুলো তৈরি হয়। এক্সপ্রেশনের একটা ব্যাপার থাকে। সর্বশেষ আমি ‘সত্তা’ ছবিতে প্লেব্যাক করেছি। এ আইটেম ধাঁচের গানটির সুর ও সংগীত করেছেন বাপ্পা মজুমদার। আর গানটিতে আমার সহশিল্পী পান্থ কানাই। রমজান মাসে শো তেমন না করলেও বর্তমানে আবার শুরু হয়েছে শোর আয়োজন। সেদিক থেকে পূজাও দেশের বিভিন্ন স্থানে শো করছেন। পাশাপাশি টিভির ফোনোলাইভে অংশ নিচ্ছেন। শ্রোতাদের সরাসরি গান শোনাতে কেমন লাগে? উত্তরে পূজা বলেন, দারুণ ভালো লাগে। কারণ, শ্রোতাদের সাড়াটা সরাসরি পাওয়া যায়। এটা অন্যরকম এক অনুভূতি। সে কারণেই স্টেজ শো করতে বেশি ভালো লাগে আমার। গান নিয়ে সামনে পরিকল্পনা কি? পূজা বলেন, রোজার ঈদে নতুন অ্যালবাম করলাম। অ্যালবামের গানগুলোকে আরো সময় দিতে চাই। তাই এখনই তেমন কোনো পরিকল্পনা নেই। তবে মিশ্র অ্যালবামে কাজ করার প্রস্তাব রয়েছে। সেগুলো পছন্দ হলে করবো। আর সামনের বছর হয়তো নতুন অ্যালবাম করবো আবার। বেশ বড় আয়োজনেই সেটি করার ইচ্ছা রয়েছে। দেখা যাক কি হয়। এখন অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন বলে মনে হচ্ছে?

পূজা বলেন, এখন আগের মতো ১০-১২টি গান নিয়ে অ্যালবাম হচ্ছে না। কারণ, সব গানের একরকম প্রচারণা সম্ভব নয়। আর অডিও ইন্ডাস্ট্রির অবস্থা এখন ভালোর দিকে যাচ্ছে। মধ্যে মানহীন গানের একটা জোয়ার ছিল। সেটা এখন কমেছে। শ্রোতারা এখন অনেক সচেতন। অডিও কোম্পানিগুলোও বিনিয়োগ করছে অ্যালবামে। গান থেকে আয়ের নতুন নতুন মাধ্যমও তৈরি হচ্ছে। এটা শিল্পীদের জন্য সুখবর।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!