• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পূবালী ব্যাংক চট্টগ্রামের শাখা ব্যবস্থাপকদের দ্বিতীয় সম্মেলন


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৯, ২০১৭, ০৩:৩৬ পিএম
পূবালী ব্যাংক চট্টগ্রামের শাখা ব্যবস্থাপকদের দ্বিতীয় সম্মেলন

ঢাকা: সেবার মান বৃদ্ধির মাধ্যমে ব্যাংকের ব্যবসা সম্প্রসারণে ব্যবস্থাপকদের উৎসাহিত করার লক্ষ্যে পূবালী ব্যাংক লিমিটেডের বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের অধীন শাখা ব্যবস্থাপকদের দ্বিতীয় সম্মেলন-২০১৭ সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।

এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম খান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক আখতার হামিদ খান। সম্মেলনে সভাপতিত্ব করেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুখতার আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম খান চৌধুরী উন্নততর ও আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের মাধ্যমে আমদানি-রপ্তানি ব্যবসা সম্প্রসারণের জন্য আহ্বান জানান। তিনি বলেন, বিশ্বের অর্থনীতির সঙ্গে পাল্লা দিয়ে বাংলাদেশের অর্থনীতির ব্যাপ্তি আর কলেবর বৃদ্ধি পাচ্ছে। ব্যাংকিং খাত এখানে মূখ্য ভূমিকা পালন করছে। তিনি বলেন, প্রতিযোগিতামূলক ব্যাংকিং এর ক্ষেত্রে ব্যাংকের সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। তিনি পূবালী ব্যাংকের দক্ষ ও অভিজ্ঞ মানবসম্পদকে যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে ব্যাংকের ব্যবসা উন্নয়নের পরামর্শ দেন। পরিশেষে ২০১৭ সালের ব্যাংকের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য তিনি সকলকে সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে কাজ করার পরামর্শ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-ব্যবস্থাপনা পরিচালক আখ্তার হামিদ খান ভালো ঋণ গ্রহীতা নির্বাচন করে নতুন ঋণ প্রদান এবং ব্যাংকের ব্যবসা বৃদ্ধির জন্য শাখা ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান। বাংলাদেশ ব্যাংক ও নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠানের নিয়ম-নীতি মেনে চলার মাধ্যমে ব্যাংকিং পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেন। ব্যাংকিং নীতিমালার যেন কোন ধরনের ব্যত্যয় না ঘটে এ দিকটায় বিশেষ নজর দেয়ার জন্য তিনি আহ্বান জানান।

২০১৭ সালে ব্যাংকের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের বিভিন্ন কৌশল ও দিক নিয়ে সম্মেলনে বিস্তারিত আলোচনা করা হয়। সম্মেলনে চট্টগ্রাম উত্তর অঞ্চলের প্রধান উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম মজুমদার, চট্টগ্রাম দক্ষিণ ও পার্বত্য অঞ্চলের প্রধান উপ-মহাব্যবস্থাপক মো. আনিসুর রহমান এবং চট্টগ্রাম অঞ্চলের শাখা ব্যবস্থাপকবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!