• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পূর্ণদৈর্ঘ্য ছায়াছবি ‘সালমান শাহ’


বিনোদন প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৭, ০৮:৩৬ এএম
পূর্ণদৈর্ঘ্য ছায়াছবি ‘সালমান শাহ’

ঢাকা: মৃত্যুর পরও যার জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। ২১ বছর পরও সমান জনপ্রিয়তা নিয়ে বাংলা চলচ্চিত্রের সেরা নায়কের তকমা নিয়ে এখনো কোটি ভক্তের প্রাণে। তিনি আর কেউ নন, সবার প্রিয় নায়ক প্রয়াত সালমান শাহ।

তুমুল জনপ্রিয় এই নায়কের জীবন কাহিনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। অকাল প্রয়াত কিংবদন্তি এই অভিনেতার জীবন ও কর্ম এবার তুলে ধরা হবে চলচ্চিত্রে। ছবিটি নাম আপাতত নির্ধারিত হয়েছে ‘আমাদের সালমান শাহ’। ছবিটি পরিচালনা করবেন আলোচিত ও তরুণ পরিচালক অনন্য মামুন।

সালমান শাহর বায়োপিক নির্মাণের বিষয়ে পরিচালক অনন্য মামুন জানান, সালমানের জীবন কাহিনী নিয়ে ছবিটি নির্মিত হবে। এতে সালমানের রহস্যজনক মৃত্যু, তার স্ত্রী ও পরিবার এবং ক্যারিয়ারের জানা-অজানা গল্প তুলে ধরা হবে।

মামুন আরও জানান, ‘ব্যক্তিগতভাবে আমি সালমান শাহর ভক্ত। তার মতো অমর নায়ককে পর্দায় তুলে ধরা কঠিন কাজ। ছবিটি করার জন্য আমরা প্রিয় নায়কের মায়ের অনুমতি নিয়েছি। এরই মধ্যে পরিচালক সমিতিতে নাম নিবন্ধনও হয়ে গেছে। নভেম্বরের মধ্যে শুটিং শুরু করতে পারবো বলে আশা করছি।’

সালমান শাহ, অনন্য মামুন

সালমান শাহর ভূমিকায় কে থাকবেন এমন প্রশ্নের জবাবে মামুন জানান, প্রতিযোগিতার মধ্য দিয়ে শিল্পী নির্বাচন করা হবে। সালমান শাহর আদর্শে বিশ্বাস করেন এবং তাকে হৃদয়ে লালন করেন এমন নায়ককেই খুঁজছেন তিনি। ‘আমাদের সালমান শাহ’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে লাইভ টেকনোলিজিস ও অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান জনপ্রিয় নায়ক সালমান শাহ। গত দুই দশকেও এই মামলার রহস্য উদঘাটন হয়নি। পুলিশ দুই দফা ময়নাতদন্ত করে একে আত্মহত্যাই বলেছিল। কিন্তু নারাজি আবেদন করেছে সালমান শাহের পরিবার। মামলাটির বিচার বিভাগীয় তদন্তও হয়েছিল। এখন মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ে রয়েছে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!