• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পূর্ণিমার প্রথম পছন্দ শাকিব, এরপর...


বিনোদন প্রতিবেদক মে ২৬, ২০১৮, ০৪:৪৮ পিএম
পূর্ণিমার প্রথম পছন্দ শাকিব, এরপর...

শাকিব খান-পূর্ণিমা-জায়েদ খান

ঢাকা:  বর্তমানে সিনেমায় অভিনয় করতে নায়ক হিসেবে বেছে নিতে বললে কোন নায়ককে বেছে নেবেন-শাকিব খান, নাকি জায়েদ খান নাকি আরিফিন শুভ? এমন প্রশ্নের উত্তরে পূর্ণিমা হাসতে হাসতে জানিয়েছেন, ‘অবশ্যই শাকিব খান।

কেননা, তাঁর সঙ্গে আগে অনেক ছবিতেই অভিনয় করেছি। জায়েদ খানের সঙ্গে নয়। শুভ নতুন হিসেবে ভালো করছে। তবে প্রথম পছন্দ শাকিব খান। সম্প্রতি জাজ মাল্টিমিডিয়ার ‘দহন’ ছবিতে পূর্ণিমার অভিনয়ের কথা শোনা যাচ্ছে। ‘মায়া’ চরিত্রে লাক্স তারকা বাঁধনের পরিবর্তে তাকে নেয়ার কথা হচ্ছে। 

অভিনেত্রী পূর্ণিমা

চলচ্চিত্র শিল্পী সমিতির সঙ্গে জাজ মাল্টিমিডিয়ার দ্বন্দ্ব প্রায় এক বছর। চলচ্চিত্র ফোরাম ও শিল্পী সমিতি প্রকাশ্যে একে অপরের শত্রু। ফোরামের বিরুদ্ধে নানা আন্দোলন পর্যন্ত করেছে শিল্পী সমিতি। আর চলচ্চিত্র ফোরামের প্রধান উদ্যোক্তা হলেন জাজের কর্ণধার আব্দুল আজিজ, রয়েছেন শাকিব খান। শিল্পী সমিতির কার্যনির্বাহী সংসদের নির্বাচিত সদস্য হয়ে নায়িকা পূর্ণিমা সে ঘরেই কাজ করতে যাচ্ছেন!

অবশ্য এ বিষয়ে পূর্ণিমা গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আন্দোলনের সঙ্গে কোনো প্রযোজনা প্রতিষ্ঠানের ছবির কাজের সম্পর্ক নেই। আমি তো কোনো যৌথ বা বিদেশি ছবিতে অভিনয় করতে যাচ্ছি না। দহন একেবারেই দেশীয় ছবি। আবার দহন নিয়ে কোনো অনিয়ম হলে সেখানেও আমি কাজ করব না।’

অভিনেত্রী পূর্ণিমা

পূর্ণিমা আরও বলেন, ‘প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে আমাকে ডাকা হয়েছিল। তাদের সঙ্গে বসেছি, কথাবার্তা বলেছি। কিন্তু কাজ চূড়ান্ত হয়নি। গল্প, আমার চরিত্রসহ আর কিছু বিষয় নিয়ে আরেকবার বসতে হবে। এই ছবিতে প্রথমে আমারই কাজ করার কথা ছিল। মাস দুয়েক আগে পরিচালক রায়হান রাফি চিত্রনাট্যটি নিয়ে আমার কাছে এসেছিলেন। গল্প শুনে ভালো লাগেনি। এ জন্য তখন কাজটি করতে রাজি হইনি।

এখন ‘দহন’ ছবিতে কাজের ব্যাপারে পূর্ণিমা বলেন, এখন আগ্রহ আছে। তবে ছবির চরিত্রটি আমার মতো করে হতে হবে। কেননা আমি ভালো কাজ দিয়ে ফেরার জন্য দীর্ঘদিন অপেক্ষা করেছি। চরিত্রাভিনেত্রী হয়ে নয়, নায়িকা হয়েই কাজে ফিরতে চাই। তবে ছবিতে নাচে-গানে ভরপুর হতে হবে, এমনটিও নয়। চরিত্রে কাজের সুযোগ থাকতে হবে।

অভিনেত্রী পূর্ণিমা

প্রায় পাঁচ বছর আগে সর্বশেষ মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ছায়াছবি ছবিতে অভিনয় করেছিলেন পূর্ণিমা। ছবিটি এখনো মুক্তি পায়নি। মাঝে চলচ্চিত্রে আর কাজ না করলেও ফেরার জন্য নিজেকে প্রস্তুত করেছেন তিনি। 

এদিকে ‘এবং পূর্ণিমা’ শিরোনামে আরটিভিতে একটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন জনপ্রিয় এই অভিনেত্রী। এ সম্পকে পূর্ণিমা বলেন, ‘মঞ্চে উপস্থাপনা করলেও টেলিভিশনে এটাই আমার প্রথম উপস্থাপনা। এ অভিজ্ঞতা নতুন। যেকোনো নতুন জিনিসের প্রতি আগ্রহ, মনোযোগ বেশি থাকে। নতুন অভিজ্ঞতা হয়। নতুন কাজ হিসেবে অনুষ্ঠান বেশ উপভোগ করছি।’

অভিনেত্রী পূর্ণিমা

টেলিভিশন উপস্থাপনার পাশাপাশি মঞ্চে বড় বড় করপোরেট শো উপস্থাপনা ও পারফর্মও করছেন পূর্ণিমা। পাশাপাশি বিজ্ঞাপনে মডেল হিসেবেও কাজ করছেন। এবার ঈদের নাটকে কাজ করার কথা রয়েছে তার। তিনি বলেন, ‘চ্যানেল আই ও বাংলাভিশনে দুটি নাটকে কাজের কথা হয়েছে। পরিচালক রাজিবুল ইসলাম ও আবির হোসেন। তবে নাটক দুটির নাম এখনো ঠিক হয়নি।’


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!