• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পূর্ব শত্রুতার জেরে গাছ কর্তন!


মেহেরপুর প্রতিনিধি মার্চ ৩০, ২০১৭, ০৪:১১ পিএম
পূর্ব শত্রুতার জেরে গাছ কর্তন!

মেহেরপুর: জেলার মুজিবনগর উপজেলার বল্লভপুর গ্রামের খ্রিস্টান সম্প্রদায়ের পলির মাঠে ১১ বিঘা জমির ফলদ ও বনজ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। পূর্ব শত্রুতার জের ধরে বুধবার (২৯ মার্চ) দিবাগত রাতের কোনো এক সময়ে গাছগুলো কাটা হয়েছে বলে জানান ভুক্তভোগীরা। পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভুক্তভোগীরা জানান, গ্রামের পলির মাঠে মিসেস মঞ্জু মল্লিকের আড়াই বিঘা, ভেরুনিকা মল্লিকের ২ বিঘা, জসেদ মোড়লের ৩ বিঘা, অক্ষয় মোড়লের দেড় বিঘা ও গোপালের ২ বিঘা জমি প্রায় ৩ বছর ধরে বর্গা নিয়ে চাষাবাদ করছেন বাগোয়ান গ্রামের রশিদ ও রকিব। ওই জমিতে ৬৫টি লিচু ও ২৮টি মেহগনির গাছ রয়েছে। রশিদ ও রকিব জমিতে চাষাবাদ করা ছাড়াও ওই জমিতে থাকা গাছগুলি পরিচর্যা করতো। বৃহস্পতিবার সকালে স্থানীয় কৃষকরা জমির গাছগুলো কেটে ফেলা দেখতে পেয়ে রশিদ ও রকিবকে খবর দেয়।

বর্গা চাষী রশিদ জানান, তিন বছর ধরে তিনি ও রকিব ১১ বিঘা জমি বর্গা নিয়ে চাষ করে আসছেন। গ্রামের অনেকেই এ জমিগুলো বর্গা নেয়ার জন্য মালিকদের চাপ দেয়। কিন্তু বর্গা না দেয়ার কারণে হয়তো রাগান্বিত হয়ে গাছগুলো কাটা হতে পারে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেন জানান, ঘটনাটি জানার পর পরই এসআই হান্নানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে। এর সাথে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। ভুক্তভোগীদের পক্ষ থেকে মামলা করা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!