• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘পৃথিবীতে নারীদেরকেই সর্বোচ্চ সম্মান করা উচিত’


বিনোদন ডেস্ক জানুয়ারি ৮, ২০১৭, ০৫:৫২ পিএম
‘পৃথিবীতে নারীদেরকেই সর্বোচ্চ সম্মান করা উচিত’

ঢাকা: পৃথিবীতে সবচেয়ে বেশী সম্মান পাওয়ার অধিকার রাখে নারীরা। পুরুষ শাসিত সমাজে এমন কথাকে আপ্তবাক্য মনে করলেও মনেপ্রাণে এমনটাই বিশ্বাস করেন এবং মানেন বলিউড বাদশা শাহরুখ খান। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানালেন এই সুপারস্টার!

গেল বছরে বাংলাদেশে পহেলা বৈশাখে টিএসসি চত্ত্বরে নারী নিগ্রহের ঘটনাটি বেশ আলোচনা তৈরি করে। সমালোচনার ঝড় উঠে চারদিকে। প্রতিবাদও করেন অনেকে। যদিও শেষ পর্যন্ত সেই ঘটনাটির কোনো খবর নেই এখন আর। ঠিক তেমনই একই কায়দায় নারীর শ্লীলতাহানির ঘটনা ঘটেছে পাশের দেশ ভারতেও। আর সেখানে এমন হীন ঘটনায় সোচ্চার প্রতিবাদ জানিয়েছেন সেদেশের বলিউড তারকারা! আর এমন ঘটনায় ক্ষুব্ধ স্বয়ং বলিউড বাদশা।

সম্প্রতি থার্টিফাস্টে বর্ষবরণের রাতে কয়েকজন যুবতির শ্লীলতাহানি করা হয় বেঙ্গালুরুতে। তুড়ুৎ পরিস্থিতি সামাল দিতে কার্যত ব্যর্থ হয় পুলিশ। ওই দিনের সিসিটিভি’র ফুটেজেও বিষয়টি স্পষ্ট দেখতে পাওয়া যায়। সিসিটিভি দেখে শ্লীলতাহানির বিষয়টি নিশ্চিত হয়েছে পুলিশ। আর এমন কাণ্ডে বেজায় চটেছেন ভারতের সচেতন অংশ। এমন বিকৃত মানসিকতা নিয়ে দেশ যেভাবে এগিয়ে চলেছে, তা থেকে পরিবার উদ্ধার করতে পারে বলে মনে করছেন অনেকেই। আর বলিউড বাদশা শাহরুখ বলছেন, ঘরে স্ত্রী, কন্যা, বোন আর মায়ের প্রতি যার মমতা থাকে তার দ্বারা নারীর হানি করা সম্ভব নয়। তার ঘর থেকেই নারীর প্রতি সম্মান শেখানো উচিত সন্তানদের।

থার্টি ফাস্টের জের ধরে এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে কথা বলেন শাহরুখ। সেখানে নারীর প্রতি শ্লীলতাহানীর বিষয়টি তুলে ধরে ছেলেসন্তানদের নিজের ঘর থেকেই শিষ্টাচার শেখানোর তাগিদ দেন ভারতের বাবা-মায়েদের। সাক্ষাৎকারে তিনি নারীর শ্লীলতাহানিকে ভারতের জন্য লজ্জার দাবী করে নারীকে সর্বোচ্চ সম্মান করা উচিত বলেও জানান। 

ব্যক্তি জীবনের কথা তুলে ধরে শাহরুখ খান বলেন, নারীর জন্যই আজকে আমি শাহরুখ। একনামে যাকে পুরো ভারতে চেনে। সফল পুরুষের জীবনে নারীর অবদান যদি না থাকতো তাহলে পৃথিবীতে কারো দ্বারা সফল হওয়া সম্ভব হতো না। তাই ভারতের প্রতিটি ছেলেসন্তানকে নারীদের প্রতি সর্বোচ্চ সম্মান দেখানোর কথা বলেন। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!