• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পৃথিবীর সবচেয়ে রহস্যময় নারী!


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২২, ২০১৭, ১২:২৫ পিএম
পৃথিবীর সবচেয়ে রহস্যময় নারী!

রি সোল জু। ছবি- সংগৃহিত

ঢাকা: পৃথিবীর সবচেয়ে রহস্যময় ও গোলকধাঁধাঁর রাষ্ট্র উত্তর কোরিয়া। দেশটির নেতা ও স্বৈরশাসক  কিম জং-উনের উদ্ভট আচার-আচরণ কারণে তার পারিবারিক জীবন সম্পর্কে সবারই জানার আগ্রহ রয়েছে। সে তুলনায় খুব কমই জানা যায়। বিশেষ করে তার পাশে যে নারীকে মাঝে মধ্যেই দেখা যায় সেই নারীকে নিয়ে গণমাধ্যমের আগ্রহের শেষ নেই। গণমাধ্যমগুলো সেই নারীকে তার স্ত্রী হিসেবেই চিহ্নিত করে আসছে। 

 মার্কিন বাস্কেটবল তারকা ডেনিস ব্যাডম্যান সঙ্গে কিম ও রি সোল

জার্মান ভিত্তিক গণমাধ্যম ডয়েচে ভেলের এক প্রতিবেদনে বলা হয় এর আগে আট মাস গায়েব ছিলো কিমের স্ত্রী কমরেড রি সোল-জু। ধরণা করা হচ্ছিলো তাকে হত্যা করেছে কিম। এর পর থেকেই রহস্যময় নারী হিসেবে তাকে ধারণা করা হয়। মার্কিন কমেডি অনলাইন ম্যাগাজিন দি মোস্ট টপটেন রহস্যময় নারীর তালিকায়ও তার নাম রয়েছে।

ত্তর কোরিয়ার পপ গোষ্ঠী মোরানবং ব্যান্ড

যেসব কারণে রহস্যময় রি সোল-জু:
২০১১ সালে কিম জং-ইলের মৃত্যুর পর ক্ষমতায় আসেন কিম জং-উন। তার এক বছর পরে বিভিন্ন আলোকচিত্রে তাকে এক মহিলার সঙ্গে দেখা যেতে থাকে। সঙ্গে সঙ্গে জল্পনা-কল্পনা শুরু হয়, কে এই মহিলা?

২০১২ সালের ২৫শে জুলাই তারিখে উত্তর কোরিয়ার মিডিয়া জানায় যে, কিমের সঙ্গিনী হলেন তার পত্নী ও কমরেড রি বা লি সোল-জু। ২০০৯ সালে উভয়ের বিবাহ হয়েছে বলে ধরে নেওয়া হয়।

রি সোল-জু গায়িকা ছিলেন। দক্ষিণ কোরিয়ার খবর অনুযায়ী উত্তর কোরিয়ার নেতা কিম জং-ইল তার স্ট্রোক হওয়ার পর ২০০৮ সালে কিম জং-উন আর রি সোল-জুর বিয়ের ব্যবস্থা করেন।

২০১৬ সালে প্রায় আট মাস ধরে রি সোল-জুকে জনসমক্ষে দেখা যায়নি। কিম নিজের ফুপাসহ একাধিক নিকটাত্মীয়কে হত্যা করেন। এ সময় গুজব শুরু হয় যে, কিম হয়ত তার নিজের স্ত্রীকেও তাদের সঙ্গে ওপারে পাঠিয়েছেন।

আবার একটি ছবি প্রমাণ করে যে, রি সোল-জু বেঁচে আছেন। উত্তর কোরীয় বিমানবাহিনীর জঙ্গি বিমানের একটি মহড়া উপলক্ষ্যে কিম ও তার স্ত্রীকে আবার জনসমক্ষে দেখা যায়। এখানে দু’জন একটি শিশু শিবিরে।

এর আগে ২০১২ সালেও রি সোল-জু হঠাৎ গায়েব হয়ে গিয়েছিলেন। পরে মার্কিন বাস্কেটবল তারকা ডেনিস রডম্যান জানান যে, রি একটি কন্যাসন্তানের জন্ম দিয়েছেন। রডম্যান ২০১৩ সালে উত্তর কোরিয়ায় গিয়ে কিমের সঙ্গে মিলিত হন।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!