• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পেনাল্টি ইস্যুতে নেইমারকে ছাড় দিতে নারাজ কাভানি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০১৭, ০৫:২৯ পিএম
পেনাল্টি ইস্যুতে নেইমারকে ছাড় দিতে নারাজ কাভানি

ঢাকা: নেইমার রাজা হতে বার্সেলোনা ছেড়েছেন। এটা এখন পানির মতো পরিস্কার। বার্সায় যত  ভালোই খেলুক না কেন নেইমার লিওনেল মেসির ছায়া থেকে বের হতে সময় লাগত। আর সেটা মাথায় রেখেই নতুন চ্যালেঞ্জ নিয়ে দলবদলের রেকর্ড গড়ে নেইমার পাড়ি জমিয়েছেন ফরাসি ক্লাব পিএসজিতে।

সেখানে গিয়ে তিনি প্রমাণ করেছেন কেন পিএসজির কাতারি মালিক তাঁকে কিনতে ২২২ মিলিয়ন ইউরো খরচ করেছেন। মুশকিলটা হয়েছে নেইমার-এডিনসন কাভানির ইগো সমস্যা। লিঁওর বিপক্ষে স্পট কিক নিয়ে অপ্রীতিকর অবস্থা তৈরি হয়েছিল। পেনাল্টি নিয়েও বাহাসে জড়িয়েছিলেন পিএসজির দুই তারকা।

যা খবর, নেইমার-কাভানির দ্বন্দ্ব সহসাই মিটবার নয়। স্বয়ং ক্লাবটির মালিক নাসের আল-খেলাইফি চেষ্টা করেছেন দুজনের মধ্যস্থতাকারী হিসেবে। কিন্তু পেনাল্টি নেওয়ার ব্যাপারে নেইমার-কাভানি কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নয়।

স্প্যানিশ সংবাদমাধ্যম এল পেইস জানিয়েছে, গত সপ্তাহে কাভানির সঙ্গে দেখা করেন খেলাইফি। উরুগুইয়ান স্ট্রাইকারকে চুক্তি নবায়নের বিনিময়ে নেইমারকে পেনাল্টি নিতে দেওয়ার প্রস্তাব দেন পিএসজি মালিক। চুক্তি নবায়ন বলতে লিগ ওয়ানে এবার পিএসজির সর্বোচ্চ গোলদাতা হতে পারলে কাভানিকে পারিশ্রমিকের বাইরে অতিরিক্ত ১০ লাখ ইউরো দেওয়ার কথা বলেছিলেন খেলাইফি।

পিএসজির ঘনিষ্ঠ দুটি সূত্র এল পেইসকে জানিয়েছে, দুই তারকা দ্বন্দ্ব নিরসন করে ড্রেসিংরুমে শান্তি ফেরাতে চেয়েছিলেন খেলাইফি। কিন্তু মালিকের এই চেষ্টা সফল হয়নি। খেলাইফিকে কাভানি সরাসরি জানিয়ে দেন, টাকার প্রতি তাঁর আগ্রহ নেই। তবে ক্লাব উপযাচক হয়ে টাকা দিতে চাইলে তাঁর আপত্তিও নেই।

কিন্তু পিএসজিতে চার বছর থাকার অধিকার ও মর্যাদাবলে পেনাল্টি নেওয়ার দায়িত্বটা তাঁর ওপরই বর্তায়। তা ছাড়া দলে (থিয়াগো সিলভা ও থিয়াগো মোত্তার পর) তৃতীয় অধিনায়কের দায়িত্বও নিতে হয় কাভানিকে। সেই যুক্তি দেখিয়ে পেনাল্টি নেওয়ার ব্যাপারে নিজের অনড় অবস্থান পরিস্কার করেছেন কাভানি।

আরেকটি সূত্র জানায়, দ্বন্দ্ব নিরসনে পিএসজি মালিক নেইমারের কাছেও একজন প্রতিনিধি পাঠান। সেই প্রতিনিধি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে আকারে ইঙ্গিতে বোঝানোর চেষ্টা করেন,‘ পিএসজিতে তুমিই রাজা’। তুমি একটু মহানুভবতার পরিচয় দিয়ে পেনাল্টি নেওয়া থেকে সরে আস’। কিন্তু পৃথিবীর সবচেয়ে দামী ফুটবলার এই যুক্তি বোঝেননি, বোঝার চেষ্টাও করেননি।
এরই মধ্যে ‘লন্ডন ফ্যাশন উইক’-এ হাজির হতে গত বুধবার প্যারিস থেকে ইংল্যান্ডে যান নেইমার। সেদিনই প্যারিসে ফেরার পর পেনাল্টি নেওয়ার প্রশ্নে কাভানির অনড় অবস্থানের কথা শুনে আরও রেগে যান সাবেক বার্সা তারকা। পরিস্থিতি যে দিন দিন খারাপের দিকে যাচ্ছে সেটি বুঝতে ফুটবল বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন পড়ে না।

সর্বশেষ ম্যাচে দূর্বল মঁপেলিয়ের বিপক্ষে গোলশুণ্য ড্র করেছে নেইমারবিহীন পিএসজি। খেলাইফি ছাড়াও কোচ উনাই এমেরি, থিয়াগো সিলভা ও থিয়াগো মোত্তা মধ্যস্থতা করে ঝামেলাটা সমাধানের চেষ্টা করছেন। কিন্তু নেইমার-কাভানির কেউ বোঝার চেষ্টা করছেন না। এ অবস্থা চলতে থাকলে ক্ষতিগ্রস্থ হবে পিএসজি। যারা সেরা হতে নেইমারের পেছনে দেদার টাকা ঢেলেছে। এখন দেখার বিষয় কিভাবে এই সংকট কাটিয়ে ওঠে পিএসজি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!