• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পেসারদের আরও আক্রমণাত্মক হতে হবে: শফিউল


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৩, ২০১৭, ০৮:৫৭ পিএম
পেসারদের আরও আক্রমণাত্মক হতে হবে: শফিউল

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটে ধুমকেতুর মতো আবির্ভূত হয়েছিলেন শফিউল ইসলাম। ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে অলরাউন্ড পারফরমেন্সে বাংলাদেশকে অবিশ্বাস্য এক জয় উপহার দিয়েছেন। কিন্তু চোটের কারণে বার বার বাঁধাগ্রস্ত হয়েছে এই পেসারের ক্যারিয়ার। সামনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ। নিজেকে মেলে ধরার সুযোগ মনে করছেন বগুড়ার এই বোলার। রোববার (১৩ আগস্ট) মিরপুরে হোম অব ক্রিকেটে অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেটিই জানালেন শফিউল।

শফিউল বলেন, ‘ইনজুরির বিষয়টি নিয়ে আমি অনেক উদ্বিগ্ন। যখনই দলে ফিরি, তখনই ইনজুরিতে পড়ে যাচ্ছি। আসলে এখানে আমার কোন হাত নেই। চেষ্টা করছি ইনজুরিতে থেকে নিজেকে দূরে রাখতে। কিন্তু পারছি না। তবে এই মুহূর্তে আমি সম্পূর্ণ ফিট, আশা করি এবার সুযোগ পেলে সামর্থ্যের পুরোটা দিতে পারব।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পেস বোলিং অনেক শক্তিশালী। জোরে বল করার মতো বোলার আছে। পেসারদের মধ্যে বৈচিত্র্যও আছে। জায়গামতো বোলিং করতে পারলে আমাদের পেসাররা গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলে নেওয়ার সুযোগ তৈরি করতে পারবে। তবে সামর্থ্য অনুযায়ী পেসাররা দিতে পারছে কি না, সেটাই দেখার।

শফিউল বলেন, ‘আমাদের কন্ডিশনে টেস্টে স্পিনাররাই বেশি কার্যকর ভূমিকা রাখতে পারে। সে তুলনায় আমরা পেসাররা সেভাবে ব্রেক থ্রু এনে দিতে পারি না। আমাদের পেসারদের অবশ্যই ওই জায়গাতে উন্নতি দরকার। শুরু থেকেই পেসারদের আক্রমণাত্মক হতে হবে।

সোনালী নিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!