• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পোলার্ডকে কৃতিত্ব দিলেন ম্যাচ সেরা জহুরুল


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৭, ০৭:৪৫ পিএম
পোলার্ডকে কৃতিত্ব দিলেন ম্যাচ সেরা জহুরুল

ঢাকা: খুলনা টাইটানসের ছুঁড়ে দেয়া ১৫৭ রানের লক্ষ্য ছুঁতে যেয়ে ৪১ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ঢাকা ডায়নাইমাইটস। কিন্তু কাইরন পোলার্ডের ২৪ বলে ৫৫ ও জহুরুল ইসলামের ৩৯ বলে অপরাজিত ৪৫ রানের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে বিপিএল পঞ্চম আসরের ১৩তম ম্যাচে খুলনার জয় কেড়ে নিয়েছে সাকিবের ঢাকা।

মুলত ৩৭ বলে ৭৩ রানের জুটি গড়ে ঢাকাকে অবিস্মরনীয় জয় এনে দেন পোলার্ড ও জহিরুল। তবে ম্যাচে পোলর্ডের ৫৫ রানের বিধ্বংসী ইনিংসটিই ঢাকার জয়ে ভূমিকা রেখেছে বলে মনে করেন ম্যাচ সেরা নির্বাচিত হওয়া জহুরুল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জহুরুল বলেন, ‘আমদের যে ব্যাটিং লাইন আপ, এখানে সুযোগ পাওয়া খুবই কঠিন। স্থানীয়রা খুব একটা সুযোগই পাইনি আগে। কারণ বিদেশীদের শক্তির জায়গা বেশি টি-টোয়েন্টিতে ওরা খুবই ভালো ব্যাটসম্যান। আজকে ১৫৫ রান তাড়ায় এত মারার দরকার ছিল না। একটু ধীরগতির শুরু হলেও আমাদের ব্যাটসম্যানদের যে সামর্থ্য তাতে রানটা পরে পুষিয়ে নেয়া যেত। আজকে প্রথমবার বড় চাপে পড়ে গিয়েছিলাম। ২৪ রানে ৪ উইকেট হারানোর পর আমি যখন নামলাম।

তিনি বলেন, আমাদের মত ক্রিকেটারদের জন্য এটি একটি সুযোগ যে শেষ পর্যন্ত খেলা। তবে ম্যাচের মূল কাজ করে দিয়েছেন পোলার্ড। তখন প্রয়োজনীয় রানরেট ছিল সাড়ে ১৪। আমাদের জন্য কাজটি খুবই কঠিন। আমরা হয়ত ক্যালকুলেশন করে ৮-৯ করে করতে পারব। পোলার্ডের ইনিংসটিই ম্যাচে আসলে আমাদের এত দূর নিয়ে এসেছে। পরে আমি আর সৈকত ঠিক করেছিলাম শেষ পর্যন্ত খেলব।’

ধৈর্য্যশীল ইনিংস খেলার পথে মাত্র ৫টি চার মেরেছেন জহুরুল। বাউন্ডারি হাকিয়ে দলের জয় নিশ্চিত করেছেন তিনিই। রিভার্স স্কুপে বাউন্ডারি মেরে ঢাকার জয় নিশ্চিত করেন জহিরুল। তবে এই শট ম্যাচে প্রথম মারলেন বলে জানান জহুরুল, ‘প্রথম দু’টি বল আমি স্কয়ার লেগ দিয়ে চার মারতে চেয়েছিলাম। কিন্তু বোলঅর নরম্যালি একটু দ্রুতগতির এবং ইয়র্কারগুলো মারছিলো। চার মারার চিন্তা আমার ভুল ছিল।

যদি এক রানের চিন্তা করতাম, তাহলে ব্যাটে লাগত। ম্যাচটায় আমি দলকে বিপদে ফেলে দিয়েছিলাম। পরে চিন্তা করেছি, যেহেতু দু’টি বলে ইয়র্কার করে সফল হয়েছে, আবারও ইয়র্কার করবে। আমি তাই গ্যাম্বলিংয়ের মত চিন্তা করলাম যে থার্ড ম্যান যেহেতু ওপরে, সেদিক দিয়ে উল্টো স্কুপ করব। আগে এটা কোনোদিন খেলিনি ম্যাচে। অনুশীলনে চেষ্টা করি। ম্যাচে এটিই প্রথম।’ যোগ করেন জহুরুল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!