• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ৮ সাংবাদিক


মিডিয়া ডেস্ক নভেম্বর ২৩, ২০১৬, ০৫:৫৫ পিএম
পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ৮ সাংবাদিক

ঢাকা: প্রথমবারের মতো চার ক্যাটাগরিতে পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৬ পেলেন আট সাংবাদিক। বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এ পুরস্কার প্রদান করে। প্রকল্প ব্যবস্থাপনায় ছিল ওয়াচডগ বাংলাদেশ। অনুষ্ঠানে দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আবদুল কাইয়ুম, একুশে টেলিভিশনের সিইও ও প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল, দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, পোল্ট্রিবিষয়ক সাধারণ ইস্যুর বাইরে এমডিজি, এসডিজি, পোল্ট্রি রিসাইক্লিং, পোল্ট্রি শিল্পে জলবায়ু পরিবর্তনের প্রভাব প্রভৃতি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রতিবেদনগুলো পোল্ট্রি শিল্প সম্পর্কে রিপোর্টারদের আগ্রহ ও দক্ষতার স্বাক্ষর বহন করে।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের (বিপিআইসিসি) প্রেসিডেন্ট মসিউর রহমান বলেন, স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে জনগোষ্ঠীর একটা বড় অংশের সচেতনতার অভাব আছে। পুষ্টিকর খাবার, নিরাপদ খাদ্য প্রভৃতি বিষয়েও অনেকেই কম জানেন।

তাছাড়া ডিম ও মুরগির মাংস সম্পর্কে পুরনো ধ্যান-ধারণা এবং নেতিবাচক প্রচারণা আছে- যা দূর করতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। পুষ্টিকর খাদ্য- ডিম ও মুরগির মাংস নিয়ে ইতিবাচক প্রচার-প্রচারণার জন্য তিনি তথ্য মন্ত্রণালয়ের সহযোগিতা চান।

প্রতিবছর নভেম্বরে পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড আয়োজনের ঘোষণা দিয়ে মসিউর রহমান বলেন, দেশের জেলা শহরে সাংবাদিকদের জন্য পোল্ট্রিবিষয়ক মিডিয়া কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। শিগগিরই সাংবাদিকদের জন্য ফেলোশিপ ঘোষণা করা হবে।

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৬ সংবাদপত্র ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন দৈনিক নয়াদিগন্তের জ্যেষ্ঠ প্রতিবেদক জিয়াউল হক মিজান, দ্বিতীয় দৈনিক ভোরের কাগজের জ্যেষ্ঠ প্রতিবেদক টুটুল রহমান এবং তৃতীয় দি ডেইলি স্টারের টাঙ্গাইল প্রতিনিধি মির্জা শাকিল।

ঢাকার বাইরে থেকে প্রকাশিত সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত বাংলাদেশের প্রধান প্রতিবেদক ভূঁইয়া নজরুল।

টিভি ও রেডিও ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন, গাজী টিভির অনুষ্ঠান বিভাগের নির্বাহী প্রযোজক ড. এম বায়েজিদ মোড়ল, দ্বিতীয় আরটিভির নিজস্ব প্রতিবেদক মাইদুর রহমান রুবেল এবং তৃতীয় হন এনটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক মাকসুদুল হাসান। বার্তা-সংস্থা/অনলাইন ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার পেয়েছেন বাংলানিউজ২৪ডটকমের নিজস্ব প্রতিবেদক রহমত উল্যাহ।

প্রথম পুরস্কার বিজয়ীকে প্রাইজমানি হিসেবে ৫০ হাজার, দ্বিতীয় বিজয়ীকে ৪০ হাজার এবং তৃতীয় বিজয়ীকে ৩০ হাজার টাকা দেয়া হয়। এছাড়া প্রত্যেক বিজয়ীকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়েছে।
 
সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!