• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পোশাকশিল্প এলাকায় শুক্রবার ও শনিবার ব্যাংক খোলা


জ্যেষ্ঠ প্রতিবেদক জুন ২০, ২০১৭, ০৯:০৭ পিএম
পোশাকশিল্প এলাকায় শুক্রবার ও শনিবার ব্যাংক খোলা

ঢাকা: কর্মীদের বেতন-ভাতা দেয়ার সুবিধার্থে ঢাকা ও চট্টগ্রামের তৈরি পোশাকশিল্প ঘণ এলাকার বাণিজ্যিক ব্যাংকের শাখাগুলো আগামী শুক্র (২৩ জুন) ও শনিবার (২৪ জুন) খোলা থাকবে। বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে বাণিজ্যিক ব্যাংকগুলোকে জানিয়ে দিয়েছে। শুক্র ও শনিবার সাধারণ ছুটি হিসেবে ব্যাংক বন্ধ থাকে।

এবার ২৯ রোজা হলে ঈদ হতে পারে আগামী সোমবার (২৬ জুন)। এ হিসেবে আগামী বৃহস্পতিবার (২২ জুন) হবে ঈদ-পূর্ব শেষ সরকারি কর্মদিবস। এই সময়ে সকল বাণিজ্যিক ব্যাংক বন্ধ থাকবে। কিন্তু পোশাকশিল্প এলাকার শাখা খোলা থাকবে।

মঙ্গলবার (২০ জুন) এমন সিদ্ধান্ত নিয়ে সব ব্যাংকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। চিঠিতে উল্লেখ করা হয়েছে, আসন্ন ঈদ-উল- ফিতরের পূর্বে তৈরী পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানি বাণিজ্য সচল রাখার স্বার্থে ঢাকা ও চট্টগ্রামের পোশক শিল্পঘণ এলাকার বাণিজ্যিক ব্যাংকের শাখা খোলা থাকবে। আগামী শুক্রবার (২৩ জুন) অর্ধদিবস (সকাল ৯.৩০টা থেকে দুপুর ১২.০০ টা পর্যন্ত) এবং শনিবার (২৪ জুন) পূর্ণ দিবস (সকাল ৯.৩০টা থেকে বিকাল ০৪.০০ টা পর্যন্ত) খোলা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।  

এজন্য ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার বাণিজ্যিক ব্যাংকের কেবলমাত্র তৈরী পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক খোলা থাকবে।
বাংলাদেশ ব্যাংকের সূত্র জানিয়েছে, এই দুই দিনে যারা ব্যাংকের শাখাগুলোতে দায়িত্ব পালন করবেন তাদেরকে সংশ্লিষ্ঠ ব্যাংকের নিয়ম অনুযায়ী অতিরিক্ত পারিশ্রমিক ভাতা পাবেন। যদিও একথা বাংলাদেশ ব্যাংকের দেয়া চিঠিতে উল্লেখ করা হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!