• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পৌর কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন, স্মারকলিপি


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী মার্চ ২৮, ২০১৭, ০২:১০ পিএম
পৌর কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন, স্মারকলিপি

রাজশাহী: রাজস্ব খাতে বেতন-ভাতার দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী জেলা পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন। মঙ্গলবার (২৮ মার্চ) বেলা ১১টায় রাজশাহী কোর্ট শহীদ মিনারে একত্রিত হয়ে জেলার সকল পৌর কর্মকর্তা ও কর্মচারীরা মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

পরে তারা জেলা প্রশাসকের কাছে একদফা দাবিতে স্মারকলিপি পেশ করেন। তাদের একদফা দাবি হল রাস্ট্রীয় কোষাগার থেকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিষদ করতে হবে। বর্তমানে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা পৌরসভার নিজস্ব তহবিল থেকে বেতন পাচ্ছেন।

তবে এ ক্ষেত্রে প্রায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা নিয়মিত বেতন-ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন। অনেক পৌরসভার এসব কর্মকর্তা-কর্মচারীরা দিনের পর দিন বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন-যাপন করছেন।

মানববন্ধন কর্মসূচি থেকে আগামী ৩ এপ্রিল বিভাগীয় সমাবেশ ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়। এর পরেও দাবি মানা না হলে পরবর্তীতে কর্মবিরতিসহ কেন্দ্রীয় কর্মসূচি পালন করা হবে বলে হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ।

মানববন্ধন চলাকালীন অন্যদের মধ্যে বক্তব্য জেলা পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি রোকমুজ্জামান টিটু, সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ। মানববন্ধন কর্মসূচিতে জেলার ১৪টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

বক্তারা বলেন, স্থানীয় সরকারে পৌরসভার গুরুত্ব সবচেয়ে বেশি। নাগরিক সেবা প্রদানে পৌর কর্মকর্তা-কর্মচারীরা নিরলসভাবে কাজ করে আসছে। তবে রাজস্বখাতের বেতন-ভাতা না থাকায় জনগনের সেবা দিয়েও তারা নিজেরায় মানবেতর জীবন-যাপন করছেন। এ অবস্থায় অবিলম্বে পৌর কর্মকর্তা-কর্মচারীদের প্রানের দাবি রাজস্বখাতে বেতন-ভাতা স্থানান্তর করে পৌরসেবা ত্বরান্নিত করার দাবি জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!