• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশ্যে মন্ত্রীর প্রস্রাব!


অনলাইন ডেস্ক জুন ২৯, ২০১৭, ০৯:৩৫ পিএম
প্রকাশ্যে মন্ত্রীর প্রস্রাব!

ঢাকা: প্রকাশ্যে শৌচকর্মের বিরুদ্ধে ভারতের মোদী সরকার অভিযান চালালেও তার মন্ত্রীরা কি তাতে যথেষ্ট গুরুত্ব দেন? এই প্রশ্নটা উঠতে শুরু করেছে, দেশটির কেন্দ্রীয় কৃষিমন্ত্রী রাধামোহন সিং এর প্রকাশ্যে প্রস্রাব করার একটি ছবি ভাইরাল হওয়ার পর থেকে। এই আচরণ নিয়ে বিতর্কের পাশাপাশি তার গাড়িতে লালবাতি লাগানো থাকা নিয়েও সমালোচনার মুখে পড়েছেন মন্ত্রী।

বৃহস্পতিবার (২৯ জুন) নিজস্ব টুইটারে কেন্দ্রীয় মন্ত্রীর এই ছবি শেয়ার করেছে রাষ্ট্রীয় জনতা দল। ঠিক কবে এই কাজে ব্যস্ত ছিলেন রাধামোহন- ছবিতে তার উল্লেখ নেই। তবে বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি, গত ২৫-২৬ জুন বিহারের মোতিহারিতে মন্ত্রীর সফরের সময়ই ছবিটি তোলা হয়েছিল।

ছবিতে দেখা গেছে, রাস্তার এক পাশে নিজের লালবাতি লাগানো গাড়ি দাঁড় করিয়ে একটি দেয়ালের গায়ে প্রস্রাব করছেন রাধামোহন। অন্য দিকে মুখ ঘুরিয়ে রয়েছে সশস্ত্র নিরাপত্তারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি প্রকাশ্যে আসা মাত্রই মন্ত্রীর এই আচরণকে ঘিরে তুমুল বিতর্ক শুরু হয়েছে। নেট দুনিয়ায় এ নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ তো বটেই, অনেকে আবার মন্ত্রীর ইস্তফাও দাবি করেছেন। কটাক্ষ করতেও ছাড়েনি বিরোধীরা। 

আম আদমি পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও আইনজীবী সোমনাথ ভারতী বলেন, প্রধানমন্ত্রীর দপ্তর যদি ‘স্বচ্ছ ভারত’ অভিযানে এতটাই একনিষ্ঠ হয় তবে এই আচরণের জন্য মন্ত্রীর কাছে জবাবদিহি তলব করা উচিত!

চিত্তজিৎ মিত্র নামে এক লেখকের কটা, ‘স্বচ্ছ ভারত’ অভিযানের জন্য সাধারণ মানুষকে কর দিতে বাধ্য করা হচ্ছে আর রাধামোহনের মতো মন্ত্রীরা এ ভাবে প্রকাশ্যে প্রস্রাব করছেন, বাহ্, নরেন্দ্র মোদীজি, বাহ্!

শুধুমাত্র প্রকাশ্যে প্রস্রাব করাই নয়, রাধামোহনের গাড়ির লালবাতি নিয়েও প্রশ্ন উঠছে। গত ১ মে থেকেই দেশ জুড়ে মন্ত্রী-আমলাদের গাড়িতে লালবাতির ব্যবহার নিষিদ্ধ করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। তা সত্ত্বেও ছবিতে দেখা গেছে, মন্ত্রীর গাড়িতে লালবাতি লাগানো রয়েছে। সূত্র: আনন্দবাজার

Wordbridge School
Link copied!