• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
গাজীপুর সিটি নির্বাচন

প্রচারণায় ফের মাঠে প্রার্থীরা


গাজীপুর প্রতিনিধি জুন ১৯, ২০১৮, ০৫:৩৩ পিএম
প্রচারণায় ফের মাঠে প্রার্থীরা

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ফের শুরু হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। উচ্চ আদালতে নির্বাচনের পক্ষে রায় ঘোষণা, নির্বাচন কমিশন (ইসি) ২৬ জুন ফের নির্বাচনের তারিখ নির্ধারণ ও ১৮ জুন থেকে প্রচারণার তারিখ ঘোষণা করায় সোমবার থেকে মাঠে নেমেছেন প্রার্থীরা। এখনো ঈদের ছুটির আমেজ নগরীজুড়ে। ঈদ উদযাপনে ভোটারদের একটা বিশাল অংশ গ্রামের বাড়িতে। ফলে অনেকটাই ফাঁকা ও নির্জীব গাজীপুর শহর। এ অবস্থায় যেন ঘুমিয়ে থাকা ভোটারদের জাগিয়ে তুলতেই এই প্রচারণা।  

আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলমের ছয়দানার বাসভবন সংলগ্ন মাঠে স্থাপিত বিশেষ প্যান্ডেলে গত রোববার দুপুরে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর ২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল এবং মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর আলমের মিডিয়া সেল সূত্র জানায়, মহানগর আওয়ামী লীগের বাসন, সালনা, চৌরাস্তা, বোর্ডবাজার এলাকার আওয়ামী লীগ নেতারা পুনর্মিলনী অনুষ্ঠানে মিলিত হন।  

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মহিউদ্দিন মহি এবং সহদফতর সম্পাদক মো. মাজহারুল ইসলামের সঞ্চালনায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আগামী ২৬ জুন পর্যন্ত গাজীপুর জেলা, মহানগর, থানা, ওয়ার্ডের সব নেতাকে নৌকার পক্ষে ভোট চাওয়ার আহ্বান জানান।

 সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল বলেন, আপনাদের কাজের মাধ্যমে ইতোমধ্যেই নৌকা মার্কা অনেক এগিয়ে আছে। তবু আগামী কয়েকদিন ঘরে না বসে থেকে নিজ এলাকায় ঘরে ঘরে গিয়ে ভোট চান। নৌকাকে শেখ হাসিনা ও আপনার-আমার সকলের মার্কা উল্লেখ করে জাহাঙ্গীর আলম বলেন, আমি আপনাদের করজোড়ে অনুরোধ করি আগামী কয়েকটি দিন নৌকার জন্য ভোট চান। এ সময় পুনর্মিলনীতে অংশ নেওয়া গাজীপুরের আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাও বক্তব্য রাখেন। এ ছাড়া সোমবার জাহাঙ্গীর আলম নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় তার সঙ্গে স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা প্রচারণায় অংশ নেন।

জাহাঙ্গীর আলম সরকার ও ২০-দলীয় জোটের মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার শনিবার ঈদের নামাজ শেষে টঙ্গী বাজারের আনারকলি রোডে মুক্তিযোদ্ধা কাজী নূর মুহাম্মদের জানাজায় শরিক হন। এ সময় উভয়প্রার্থী পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকোলি করেন।

হাসান উদ্দিন সরকার টঙ্গীর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ পড়ে মুসলি­দের উদ্দেশে বলেন, ‘একজন ভালো মানুষ একদিকে, আর এক হাজার চোর একদিকে; কার মর্যাদা বেশি? নিশ্চয়ই যিনি ভালো মানুষ তার মর্যাদা বেশি। আমি আপনাদের মধ্যে সেই কাক্সিক্ষত ভালো মানুষটি হতে চাই।’

তিনি ঈদের দিন তার বাসভবনে সাক্ষাৎ করতে আসা দলীয় নেতাকর্মী ও শুভাকাক্সক্ষীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। পরদিনও নিজ বাসভবনে ও গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও নির্বাচনের মাঠ চাঙ্গা করার পরিকল্পনা করেন।  

ইসির ঘোষণা অনুযায়ী প্রচারণার প্রথম দিন গতকাল সোমবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত নিজ বাসভবনে কাশিমপুর অঞ্চলের নেতাকর্মীদের সঙ্গে ঈদ পুনর্মিলনী ও সাবেক কাশিমপুর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন সরকার গ্রেফতার হওয়ায় তার অনুপস্থিতিতে নির্বাচনী ঝুঁকি মোকাবেলার কৌশল নিয়ে আলোচনা করেন। এ সময় ২০-দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, কেন্দ্রীয় সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খানসহ জেলা পর্যায়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

এদিকে, বিএনপির কেন্দ্রীয় নেতারা সোমবার নগরীর বিভিন্ন ওয়ার্ডে ধানের শীষের পক্ষে পৃথক পৃথক গণসংযোগ করেন। নগরীর ৩৯ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির কেন্দ্রীয় সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু, ৬ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফা।

এ ছাড়া বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং মিডিয়া সেলপ্রধান ডা. মাজহারুল আলম জানান, সোমবার সকাল সাড়ে ১০টায় গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ে ধানের শীষের প্রচারণার লক্ষ্যে ঈদ পুনর্মিলনী সমাবেশ অনুষ্ঠিত হয়।  গত ১৫ মে একসঙ্গে ভোট হওয়ার কথা ছিল গাজীপুর ও খুলনা সিটিতে। প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে পাল­া দিয়ে চলছিল নির্বাচনী প্রচারণা।

এরই মধ্যে নির্বাচনের মাত্র ৯ দিন আগে গত ৬ মে উচ্চ আদালতের এক আদেশে স্থগিত হয়ে যায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। এ আদেশের বিরুদ্ধে আওয়ামী লীগ, বিএনপি ও ইসির আবেদনের পরিপ্রেক্ষিতে এ বছরের ২৮ জুনের মধ্যে এ নির্বাচন করতে বলে আপিল বিভাগ। সে অনুযায়ী ৩০ জুন এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!