• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
পলাতক থেকে পত্রিকা প্রকাশ

প্রতারণার দায়ে ছেলেসহ রাগীব আলীর সাজা


সিলেট প্রতিনিধি মার্চ ৯, ২০১৭, ০৩:২৭ পিএম
প্রতারণার দায়ে ছেলেসহ রাগীব আলীর সাজা

সিলেট : পলাতক থাকা অবস্থায় দৈনিক সিলেটের ডাক পত্রিকা প্রকাশ করে পাঠকদের সাথে প্রতারণা করার অভিযোগে মামলায় সিলেটের বিতর্কিত শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৯ মার্চ) দুপুরে সিলেট মূখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।

আদালতের এপিপি মাহফুজুর রহমান জানিয়েছেন, এক বছরের কারাদণ্ডাদেশ ছাড়াও রাগীব আলী ও আব্দুল হাইকে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির মাধ্যমে তারাপুর চা বাগান দখল এবং আত্মসাতের দুই মামলায় গেলো বছরের ১০ আগস্ট আদালত রাগীব আলী ও তার ছেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরোয়ানা জারির দিনই ভারতে পালিয়ে যান তারা। পলাতক থেকেই রাগীব আলী ও তার ছেলে ‘দৈনিক সিলেটের ডাক’ পত্রিকা প্রকাশ করেন। পত্রিকায় রাগীব আলীর নাম প্রকাশক ও তার ছেলে আবদুল হাইয়ের নাম সম্পাদক হিসেবে ছাপা হয়।

পলাতক অবস্থায় পত্রিকা সম্পাদনার দায়িত্ব পালন করে রাগীব আলী ও তার ছেলে পাঠকদের সঙ্গে প্রতারণা করেছেন এমন অভিযোগে গেলো বছরের ৮ সেপ্টেম্বর নগরীর উপশহরের বাসিন্দা গিয়াস উদ্দিন তালুকদার আদালতে একটি মামলা দায়ের করেন। গত ৬ মার্চ যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালতের বিচারক ৯ মার্চ মামলার রায় ঘোষনার তারিখ ধার্য্য করেন।

এর আগে তারাপুর চা বাগান জালিয়াতি মামলায় ১৪ বছর করে দণ্ড হয় রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইয়ের। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!