• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রতিবন্ধি শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগ


রাজশাহী প্রতিনিধি ডিসেম্বর ৮, ২০১৬, ০৭:১৪ পিএম
প্রতিবন্ধি শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগ

রাজশাহী : রাজশাহী নগরীতে এ্যানি খাতুন (১১) নামের এক মানসিক প্রতিবন্ধি শিশুকে ধর্ষণের পরে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিখোঁজের দুই দিন পর বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে নগরীর চন্ডিপুর এলাকার একটি বাগান থেকে ওই শিশুর লাশ উদ্ধার করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে,  ওই বাগানে একটি লাশ পড়ে থাকতে দেখে নগরীর রাজপাড়া থানায় খবর দেন স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। এ্যানি খাতুন ওই এলাকার মৃত রতনের মেয়ে। তার মা নেই।  বাগানটির কাছেই নিহত ওই শিশুটির দাদা আব্দুল মালেকের বাড়ি। সেখানেই থাকতো সে।

নিহত শিশুর দাদা আব্দুল মালেক দাবি করেন, দুর্বৃত্তরা ওই শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করেছে। তবে কারা এ ঘটনায় জড়িত তা নিশ্চিত নন তিনি। দোষিদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান আব্দুল মালেক।

তিনি আরো বলেন, গত ৬ ডিসেম্বর সন্ধ্যার পর থেকে এ্যানিকে খোঁজ করেও পাওয়া যাচ্ছিলো না। বিভিন্ন স্থানে সন্ধান করেও তারা ব্যর্থ হন। পরে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে তার সন্ধান চেয়ে এলাকাই মাইকিং করা হয়। দুপুর ১২টার দিকে বাড়ির পাশের ওই বাগনটিতে তার লাশ দেখতে পাওয়া যায়।

এবিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সোহরাব হোসেন বলেন, যেখান থেকে ওই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে তার পাশেই এলাকার কিছু বখাটে আড্ডা দিতো। তারাই এ ঘটনায় জড়িত থাকতে পারে।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, প্রতিবন্ধি ওই শিশুকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নও রয়েছে। হত্যার আগে তাকে ধর্ষণ করা হয়ে থাকতে পারে বলে ধারনা করছে পুলিশ। 

তিনি আরো জানান, ময়নাতদন্তের জন্য লাশ রাজশাহী মেডিকেল কলেজ(রামেক) হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে বিষয়টি পরিস্কার হয়ে যাবে। এ নিয়ে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান ওসি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!