• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রতিবাদে সমাবেশ থেকে অধ্যাপক রেহনুমা আহমেদসহ আটক ২


নিজস্ব প্রতিবেদক জুলাই ৩, ২০১৮, ০৫:৫২ পিএম
প্রতিবাদে সমাবেশ থেকে অধ্যাপক রেহনুমা আহমেদসহ আটক ২

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদে আয়োজিত সমাবেশ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রেহনুমা আহমেদ ও ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি বাকী বিল্লাহকে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার (৩ জুলাই) বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবে উদ্বিগ্ন নাগরিক ও অভিভাবকদের প্রতিবাদ সমাবেশ কর্মসূচি থেকে এই দু’জনকে আটক করা হয়।

প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণকারীরা জানান, তারা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ সমাবেশে অংশ নিতে এলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের কথা কাটাকাটি হয় তাদের। এক পর্যায়ে অধ্যাপক রেহনুমা আহমেদ ও বাকী বিল্লাহকে পুলিশ গাড়িতে তুলে নেয়। এ সময় ফাহমিদুল হক প্রতিবাদ জানিয়ে পুলিশের গাড়িতে উঠলে তাকে লাঞ্ছিত করে পুলিশ।

পুলিশ রেহনুমা আহমেদ ও বাকী বিল্লাহকে নিয়ে যাওয়ার পর বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে ফের প্রতিবাদ সমাবেশ শুরু হয়।

এর আগে, কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা এবং তাদের মারধর ও গ্রেপ্তারের ঘটনার প্রতিবাদ জানাতে বিকেল ৪টায় উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিকদের ব্যানারে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেওয়া হয়।

এর প্রতিবাদ জানাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ফাহমিদুল হক পুলিশের গাড়িতে ওঠেন। পরে তাকে রেখে রেহনুমা আহমেদ ও বাকী বিল্লাহকে নিয়ে যায় পুলিশ।

ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক হাসিব মোহাম্মদ আশিক সাংবাদিকদের বলেন, ‘পুলিশ এসে ওই দু’জনকে নিয়ে যায়। এ ছাড়া কর্মসূচির ব্যানারও পুলিশ নিয়ে গেছে।’

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!