• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রতিবাদের দিন শেষ, এখন প্রতিশোধ নিতে হবে


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১, ২০১৭, ০৫:৪২ পিএম
প্রতিবাদের দিন শেষ, এখন প্রতিশোধ নিতে হবে

ঢাকা: আমাদের প্রতিবাদের দিন শেষ। এখন প্রতিরোধ এবং প্রতিশোধ নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির এই নেতা বলেন, শুধু চাপার জোর দেখালে চলবে না। কাজ করে দেখাতে হবে। চাপার জোর দেখায় আওয়ামী লীগ।

শনিবার (১ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে যুব জাগপা আয়োজিত সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

গয়েশ্বর রায় বলেন, কিছুদিন ধরে সরকারের চাপা বন্ধ আছে। তারা এখন নীরব, শুধু ছাগলের তিন নম্বর বাচ্চা ইনু লাফাইতেছে। যিনি গণতন্ত্রে বিশ্বাস করে না।

ভারতের সঙ্গে বাংলাদেশের প্রতিরক্ষা চুক্তি প্রসঙ্গে তিনি বলেন, সরকারের পক্ষ থেকে কোনো কথা জোর দিয়ে বলা হচ্ছে না কিন্তু ভারতের পত্রিকায় প্রকাশ করছে এই চুক্তিতে কি হতে যাচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশকে আক্রমণ করতে পারে এমন দেশতো দেখি না। আমাদের তিনদিকে ভারত একদিকে সাগর। তবে কি ভারতের সঙ্গে আমাদের যুদ্ধের কোনো সম্ভাবনা আছে? যদি থাকে তবে তাদের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি কেন?

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমাদের সেনাবাহিনী কি দুর্বল হয়ে গেছে, যে অন্য দেশের সহযোগিতা নিতে হবে। সামরিক চুক্তি করতে হলে সেনাবাহিনী, দেশের রাজনৈতিক ব্যক্তি, বিশেষ ব্যক্তিদের সঙ্গে আলোচনা করে দিল্লি যাবেন। তবে এখন তিস্তার পানি চুক্তি, সীমান্তে মানুষ হত্যা বন্ধের চুক্তি হতে পারে।

সংগঠনের সভাপতি ফাইজুর রহমানের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান প্রমুখ।

সোনালীনিউজডটকম/ঢাকা/এমআর

Wordbridge School
Link copied!