• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রত্যাশার চাপ না থাকায় বায়োপিক পছন্দ হচ্ছে না শচীনের!


ক্রীড়া ডেস্ক মে ২৮, ২০১৭, ০৩:০০ পিএম
প্রত্যাশার চাপ না থাকায় বায়োপিক পছন্দ হচ্ছে না শচীনের!

ঢাকা: শচীন টেন্ডুলকারের বায়োপিক নিয়ে ব্যাপক সাড়া পড়েছে। সবাই ছবিটি দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েছে।কিন্তু যাকে নিয়ে বায়োপিক সেই শচীন খুশি হতে পারছেন না। কিন্তু কেন? পেছনে রয়ছে অন্য কাহিনী।

‘শচীন, আ বিলিয়ান ড্রিমস’ ছবিটি নাকি শচীনের ভালো লাগেনি। তিনি স্বয়ং জানিয়ে দিলেন, তাঁর ভালো লাগেনি ছবিটি। এর পেছনে কী কারণ? স্পেশাল স্ক্রিনিংয়ের দিনই যে শচীন বলেছিলেন, ছেলেমেয়ে ছবিটি দেখার পর সবুজ সংকেত যখন দিয়েছে,  তখন ‘লিটল মাস্টার’ স্বস্তিতেই। তা হলে হঠাৎ এখন কী এমন ঘটলো?

‘মাস্টার ব্লাস্টার’-এর অপছন্দের পেছনে অন্য একটা কারণ রয়েছে। দুই যুগেরও বেশি সময় ধরে তিনি ক্রিকেট খেলেছেন। শত কোটি মানুষের প্রত্যাশার প্রবল চাপ সামলেছেন। তাঁকে ব্যাট করতে দেখাই ছিল সব চেয়ে বড বিনোদন। শুধু ভারত নয়, গোটা বিশ্বের ক্রিকেটভক্তদেরও শচীনকে ঘিরে প্রত্যাশা ছিল। সেই শচীনের জীবন নিয়ে যে তথ্যচিত্র প্রকাশিত হয়েছে, তা নিয়ে এখন প্রত্যাশার তেমন কোনো চাপ নেই। এটাই ঠিক মেনে নিতে পারছেন না ‘মাস্টার ব্লাস্টার’।

শচীন জানিয়েছেন, ‘প্রত্যাশার চাপ আমার বড্ড প্রিয়। বলতে পারেন, এই চাপটা আমি উপভোগ করি। আমি হাঁটছি অথচ আশেপাশের মানুষের আমাকে ঘিরে কোনো প্রত্যাশা নেই! এই অনুভূতিটা আমার পক্ষে মেনে নেওয়া কঠিন। এই প্রথম আমাকে দেখতে দর্শকরা প্রেক্ষাগৃহে যাচ্ছেন, অথচ তাঁদের কোনো প্রত্যাশা নেই! আমি এটা একটুও উপভোগ করছি না। পছন্দও করছি না। আমি চাই, আমাকে ঘিরে দর্শকদের প্রত্যাশা থাকুক।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!