• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রথম বাংলাদেশি সিইও পাচ্ছে রবি


বিশেষ প্রতিনিধি জুলাই ১৩, ২০১৬, ০৯:১২ পিএম
প্রথম বাংলাদেশি সিইও পাচ্ছে রবি

মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের প্রথম দেশীও চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ও ম্যানেজিং ডিরেক্টর হচ্ছেন মাহতাব উদ্দিন আহমেদ। তিনি আগামী ১ নভেম্বর থেকে এ দায়িত্ব নেবেন। 

মাহতাব উদ্দিন বর্তমানে বিশেষ দায়িত্বে আজিয়াটা গ্রুপে কর্মরত আছেন। তিনি আগামী ১ সেপ্টেম্বর থেকে ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে যোগ দিয়ে সিইও হিসেবে দায়িত্ব গ্রহণের প্রস্তুতি নেবেন। আজিয়াটা গ্রুপ পরিচালিত একসেলারেটেড লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে গত কয়েক বছরের পরিকল্পনার আওতায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজিয়াটা গ্রুপ বারহাদে যোগ দেয়ার আগে মাহতাব উদ্দিন ২০১৪ সালের এপ্রিল থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত রবি আজিয়াটা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১০ সালে রবিতে চিফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দিয়ে ২০১৪ সাল পর্যন্ত তিনি সেই দায়িত্ব পালন করেন। রবিতে যোগ দেয়ার আগে তিনি ১৭ বছর ইউনিলিভারের বিজনেস অ্যান্ড ফিন্যান্সের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছেন। সেসময় ইউনিলিভার পাকিস্তান, ইউনিলিভার আরব ও ইউনিলিভার বাংলাদেশের ফিন্যান্স ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। 

মাহতাব উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং এ স্নাতক (সম্মান) স্নাতকত্তোর ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশ’র (সিএমএবি) ফেলো মেম্বার (এফসিএমএ), চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস’র (সিআইএমএ, ইউকে) এফসিএমএ ও সিজিএমএ ডিগ্রি অর্জন করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমএইচএম

Wordbridge School
Link copied!