• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রথম হাফ সেঞ্চুরি করে ফিরলেন সৌম্য


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ০৫:৫৪ পিএম
প্রথম হাফ সেঞ্চুরি করে ফিরলেন সৌম্য

ফাইল ছবি

ঢাকা: দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ দল। অভিষিক্ত জাকির হোসেনকে নিয়ে প্রথম ওভার থেকেই মারমুখী ভুমিকায় অবতীর্ণ হন সৌম্য সরকার। ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন এই ওপেনার।  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ও নবাগত জাকির হোসেন। চতুর্থ ওভারের শেষ বলে ৪৯ রানের জুটি গড়ে বিদায় নেন জাকির হোসেন।

তবে অপরপ্রান্তে মারমুখী থাকেন সৌম্য। দশম ওভারের দ্বিতীয় বলে ধনঞ্জয়ার বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরি করেন এই মারকুটে ওপেনার। কিন্তু আর এগোতে পারেননি তিনি। ৩২ বলে ৫১ রান করে বিদায় নেন তিনি। অভিষেক ম্যাচে দলের প্রত্যাশা মিটাতে ব্যার্থ হয়েছেন তরুণ আফিফ হোসেন। সৌম্য সরকারের বিদায়ের পর মাঠে নেমে প্রথম বলেই ফিরে যান এই তরুন অলরাউন্ডার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৩১ রান করেছে বাংলাদেশ। মুশফিকুর রহীম ৩৬ এবং মাহমুদউল্লাহ ১৯ রানে ব্যাট করছেন।  

কাধেঁ চোটের কারণে প্রথম টি-টোয়েন্টিতে খেলা হচ্ছে না দেশ সেরা ওপেনার তামিম ইকবালের। অনুশীলনে কাধেঁ চোট পাওয়া দল থেকে ছিটকে পড়েছেন তামিম ইকবাল। তবে ইনজুরি নিয়েও খেলছেন মুশফিকুর রহীম। অনুশীলনে বাঁহাতের কব্জিতে চোট পান দেশের এই তারকা ক্রিকেটার। ত্রিদেশীয় সিরিজে বাঁহাতের আঙুলে চোট পেয়ে আগেই বাদ পড়েছেন সাকিব আল হাসান।

তবে লা সবুজ জার্সি পড়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে চার নতুন মুখের। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন ও নাজমুল ইসলাম অপুর।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, আফিফ হোসেন, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, জাকির হোসেন, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ সাইফুদ্দিন ও আরিফুল হক।

 সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!