• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রথমবার ইসলামি গানে আসিফ, সঙ্গে বালাম-ইমরান


বিনোদন প্রতিবেদক মে ২৯, ২০১৭, ০২:৩৬ পিএম
প্রথমবার ইসলামি গানে আসিফ, সঙ্গে বালাম-ইমরান

ঢাকা: দেশের অসম্ভব জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। ‘ও প্রিয়া তুমি কোথায়’-এর মাধ্যমে তুমুল জনপ্রিয়তা পাওয়া এই শিল্পী সেই শুণ্য দশ থেকেই গানের জগতে স্বদর্পে বিরাজ করছেন। মাঝখানে গান থেকে নিজেকে কিছু সময়ের জন্য গুটিয়ে নিলেও ফের গানেই নিয়মিত থেকেছেন। করেছেন বিভিন্ন ধরনের গান। কিন্তু একবারও ইসলামিক গানে কণ্ঠ দিতে দেখা যায়নি তাকে। তবে এবারই প্রথম শিল্পী জীবনে গাইলেন একটি ইসলামি গান। তার সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন এই সময়ের আরো দুই জনপ্রিয় তরুণ কণ্ঠশিল্পী বালাম ও ইমরান।  

চলছে রমজান মাস। আর সে কারণেই হয়তো সংগীতে তার বন্ধুদের আবদার ফেলতে পারলেন না আসিফ। তার ভাষ্যে, সেই কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থেকে গানের কথা পাঠিয়েছেন গোলাম কবীর রনি। গায়ক জুয়েল মোর্শেদ এবং ধ্রুব গুহ’দা আমাকে বাধ্য করলেন তার গান শুনতে এবং গাইতে। মাসুমের সুরে এবং কম্পোজিশানে প্রথম বারের মত গাইলাম একটি ইসলামিক গান, অসম্ভব টাচি মেলোডি সুর, চমৎকার শব্দচয়নের গানটি গাইলাম।

তবে এই ইসলামিক গানটি তিনি একা গাননি। তার সঙ্গে ছিলেন প্রজন্মের দুই তরুণ কণ্ঠশিল্পী ইমরান ও বালাম। এ কথা জানিয়ে আসিফ আরো বলেন, টানা একমাস পর ষ্টুডিও কেমন অচেনা লাগছিলো, ভয় হচ্ছিলো গানটা গাইতে পারবো কিনা। মাসুম আমাকে সাহস যুগিয়েছে, আল্লাহর রহমতে গানের রেকর্ডিং সফল ভাবে শেষ হয়েছে। আমার সাথে এই গানে থাকছে আরো দুজন সঙ্গীত তারকা বালাম এবং ইমরান। আবার সবার একক ভয়েসেও থাকবে। গানটি খুব দ্রুত আপনাদের সামনে নিয়ে আসবে দেশের এক নম্বর প্রোডাকশন হাউজ ‘ধ্রুব মিউজিক ষ্টেশন’।

নিজের ভক্তদেরও নাকি দীর্ঘদিন ধরেই তার প্রতি ইসলামি গান গাওয়ার অনুরোধ ছিলো। এই গানটি গাওয়ার মধ্য দিয়ে সে অনুরোধও রক্ষা হলো, সেই সঙ্গে ভবিষ্যতে আরো ইসলামি গান গাওয়ারও প্রত্যয় জানিয়ে আসিফ বলেন, আমার ফ্যানদের সব কমেন্টের উত্তর দেয়া সম্ভব নয়, তবে পড়ি । অনেকের দাবী ছিলো ইসলামিক গান গাওয়ার জন্য। ছোটবেলায় কল্যানী’দি আমাকে নজরুলের অনেক ইসলামিক গান তুলে দিয়েছেন , বড়বেলায় এসে কেমন যেন অস্বস্তিতে ছিলাম, গানের কথা পাইনি, গাওয়া হয়নি। মাসুমের অদ্ভূত কম্পোজিশানে গানটিতে বাদ্য নাই, হালকা যন্ত্র আছে। ভবিষ্যতে আরো গাইবো।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!