• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘প্রথমবার বিদেশি ফ্র্যাঞ্চাইজিতে খেলতে যাচ্ছি’


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৭, ২০১৭, ০৬:০৬ পিএম
‘প্রথমবার বিদেশি ফ্র্যাঞ্চাইজিতে খেলতে যাচ্ছি’

ঢাকা: প্রথমবারের মতো কোন বিদেশি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে মাঠে নামবেন বাংলাদেশের এই তরুণ অলরাউন্ডার। সেই লক্ষ্যে বৃহস্পতিবার (২৭ জুলাই) সন্ধায় ঢাকা ছাড়বেন লাল সবুজের উঠতি স্পিনার।

দেশ ত্যাগের আগে রোমাঞ্চিত মিরাজ বলেন, ‘প্রথমবারের মতো বিদেশি ফ্র্যাঞ্চাইজিতে খেলতে যাচ্ছি। দেশের হয়ে খেলার অনুভূতি একরকম আর বিদেশি লিগে খেলার অনুভূতি  ভিন্ন। আমার আন্তর্জাতিক ক্যারিয়ারও শুরুর দিকে, তাই নিজেকে সৌভাগ্যবান মনে করছি। এর আগে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজে খেলেছি। এবার নতুন অভিজ্ঞতা হবে।’

ক্যারিবিয়ান লিগে মিরাজের দল ত্রিনবাগো নাইট রাইডার্সের মালিক বলিউড বাদশা শাহরুখ খান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সুযোগ তো এক জায়গা থেকে আরেক জায়গায় তৈরি হয়ই। যেহেতু শাহরুখ খানের দল আছে আইপিএলে। এখানে তার দলের হয়ে আমি খেলব। যদি ভালো খেলতে পারি ভবিষ্যতে আইপিএলে সুযোগ আসতেই পারে। তবে এই মুহূর্তে আমি ক্যারিবিয়ান লিগ নিয়ে ভাবছি।’  

সিপিএল-এ গত কয়েক আসর ধরেই খেলছেন মিরাজের সতীর্থ সাকিব আল হাসান। এই বিশ্বসেরা অলরাউন্ডার খেলছেন জ্যামাইকা তালওয়াসের হয়ে। সাকিব ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওয়ানা দেবেন শুক্রবার (২৮ জুলাই)।

সিপিএলে আপাতত পাঁচটি ম্যাচ খেলার জন্য যাচ্ছেন মিরাজ। তবে কোনো কারণে অস্ট্রেলিয়া দল বাংলাদেশ সফরে না এলে পুরো মৌসুম খেলার সুযোগ পাবেন এই উঠতি অলরাউন্ডার। আপাতত ১৫ আগস্ট পর্যন্ত ছুটি পেয়েছেন মিরাজ। সিপিএলে মিরাজ সতীর্থ হিসেবে পাবেন  হাশিম আমলা, ব্র্যান্ডন ম্যাককালাম, ডোয়েন ব্রাভোর মতো তারকাদের।

উল্লেখ্য, আগামী ৪ আগস্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পঞ্চম আসর মাঠে গড়াবে। শেষ হবে ১০ সেপ্টেম্বর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!