• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রধান বিচারপতি পদত্যাগ করায় ভারমুক্ত হলো বিচার বিভাগ


আদালত প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৭, ০২:৩৭ পিএম
প্রধান বিচারপতি পদত্যাগ করায় ভারমুক্ত হলো বিচার বিভাগ

ফাইল ছবি

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করায় বিচার বিভাগ ভারমুক্ত হলো বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রোববার (১২ নভেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন। তিনি বলেন, প্রধান বিচারপতির সঙ্গে আপিল বিভাগের অন্যান্য বিচারপতিরা বসতে অনিহা প্রকাশ করেছেন, যা সুপ্রিম কোর্টের ওয়েব সাইডে প্রকাশ করা হয়েছে। সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে অন্য বিচারপতিরা এজলাসে বসতে না চাইলে তার পদত্যাগ করা ছাড়া অন্য কোনো পথ থাকে না।

তিনি বলেন, এখন যারা প্রধান বিচারপতির পদত্যাগ নিয়ে নানা ধরনের সমালোচনা করছেন, বক্তব্য দিচ্ছেন এগুলো অপ্রাসঙ্গিক। তিনি বলেন বিচার বিভাগের কোনো যদি লোক দুর্নীতি করে, চরিত্র নৈতিক স্খলন ঘটায় তাহলে তার পদে থাকা উচিত নয়।

প্রধান বিচারপতির পদত্যাগে কোনো ধরনের সাংবিধানিক শুন্যতা তৈরি হয়নি বল্ওে মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রধান বিচারপতি পদে কাউকে নিয়োগ না দেওয়া পর‌্যন্ত আব্দুল ওয়াহহাব মিঞা জ্যেষ্ঠ বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, সুরেন্দ্র কুমার সিনহা এ পর‌্যন্ত যতগুলো রায় ঘোষণা করেছেন সেগুলোতে কোনো ধরনের প্রভাব পড়বে না। আরেক প্রশ্নের জবাবে অ্যাটর্নি বলেন, সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করায় ষোড়শ সংশোধনীর রায় পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদনে শুনানিতে কোনো ধরনের সমস্যা হবে না।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!